আইসিটি মামলায় দীপ্ত টিভির এমডির জামিন, বাকি তিনজনের শুনানি মঙ্গলবার

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুলাই ২০২২, ২১:৩৩

মামলা ছয় বছর আগের। শারীরিক অসুস্থতা নিয়ে সেই মামলায় জামিন নিতে যান আদালতে। আইসিটি আইনের সেই মামলায় আদালত তাকে প্রথমে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে স্পেশাল পিটিশনের ওপর শুনানি করে কাজী জাহেদুল হাসানকে জামিন দেওয়া হয়।

কাজী জাহেদুল কাজী ফার্মস গ্রুপের এমডি ও বেসরকারি টেলিভিশন চ্যানেল দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক। তিনি জামিন পেলেও কারাগারে গেছেন কাজী ফার্মস গ্রুপের পরিচালক কাজী জাহিন হাসান, কাজী রাবেত হাসান ও চিফ অপারেটিং অফিসার কাজী উরফি আহমেদ।

সোমবার চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবিরের আদালত এ আদেশ দেন। কারাগারে যাওয়া তিনজনের জামিন আবেদন বিষয়ে মঙ্গলবার শুনানি হবে।

সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি এবং তার ছেলে মুজিবুর রহমানের মালিকানাধীন একটি প্রতিষ্ঠান নিয়ে দীপ্ত টেলিভিশনে সংবাদ প্রকাশের জেরে ৬ বছর আগে এই মামলাগুলো করা হয়েছিল।

আদালত সূত্র জানিয়েছে, সাবেক প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও তার ছেলে মুজিবুর রহমানের প্রতিষ্ঠান সানোয়ারা পোলট্রি অ্যান্ড হ্যাচারি নিয়ে ২০১৬ সালে দীপ্ত টিভির প্রতিবেদনে মানহানিকর মিথ্যা তথ্য প্রচারের অভিযোগে মামলা করা হয়। প্রতিবেদনে বলা হয়েছিল, মন্ত্রীর ছেলের ইন্ধনে জেলার চন্দনাইশে কাজী ফার্মসের কর্মীদের ওপর হামলা চালানো হয়।

সেই প্রতিবেদন প্রচারের পর সানোয়ারা পোলট্রি অ্যান্ড হ্যাচারির ২ কর্মকর্তাসহ আরেকজন বাদী হয়ে কাজী ফার্মস গ্রুপের ৪ জন এবং দীপ্ত টিভির ৩ সাংবাদিকসহ ৭ জনের বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি আইনের ৫৭ ধারায় চট্টগ্রামের চান্দগাও ও চকবাজার থানায় ৩টি মামলা করেন। ওয়েবসাইটে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক সংবাদ সম্প্রচার করে রাষ্ট্র ও ব্যক্তির ভাবমূর্তি ক্ষুণ্ণ করা হয়েছে বলে মামলাগুলোর অভিযোগে উল্লেখ করা হয়।

আসামি পক্ষের আইনজীবী ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, কাজী ফার্মস গ্রুপ ও দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালকসহ অন্য আসামিরা আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদালত আবেদন নাকচ করে জেল হাজতে পাঠিয়েছেন।

সাইবার ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন চৌধুরী বলেন, সকালে চার আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন আদালত। বিকেলে আসামিপক্ষ স্পেশাল পিটিশন দাখিল করে শুনানি করেন। শুনানি শেষে অসুস্থতা ও বয়স বিবেচনায় কাজী জাহেদুল হাসানকে ১০ হাজার টাকার বন্ডে জামিন দিয়েছেন আদালত।

প্রতিষ্ঠান দুটির ব্যবস্থাপনা পরিচালক জাহেদুল হাসান ঢাকাটাইমসকে বলেন, ‘মানুষিকভাবে ভালো নেই। বিপদে আছি ভাই। পরে কথা বলব।’

(ঢাকাটাইমস/১৮জুলাই/এসএস/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

শপথ নিলেন আপিল বিভাগের নতুন তিন বিচারপতি

আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি

কক্সবাজারে কতজন রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট

সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরাম ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল চ্যাপ্টারের দায়িত্ব পুনর্বণ্টন

আদেশ প্রতিপালন না হওয়ায় চট্টগ্রামের ডিসি এসপিসহ চার জনকে হাইকোর্টে তলব

১১ মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগের শুনানি ২৯ জুলাই

২৮ দিন পর খুলল সুপ্রিম কোর্ট

ব্যবসায়ী নাসিরের মামলা: পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি

বোট ক্লাব কাণ্ড: পরীমনির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন

সেই রাতে ৮৭ হাজার টাকার মদ খেয়েছিলেন পরীমনি, পার্সেল না দেওয়ায় তাণ্ডব

এই বিভাগের সব খবর

শিরোনাম :