এক মাস পর খুলল নড়াইলের সেই কলেজ, ‘অনুপস্থিত’ সেই অধ্যক্ষ

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০২২, ২০:২১

নড়াইল সদরের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছনার ঘটনায় একমাস পাঁচ দিন পর কলেজটি খুলেছে। রবিবার (২৩ জুলাই) কলেজ খোলার প্রথম দিনে শিক্ষক-কর্মচারীরা উপস্থিত হলেও ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন না। শুধুমাত্র প্রশাসনিক কার্যক্রম চলেছে।

এদিকে, লাঞ্ছনার শিকার অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাস কলেজে উপস্থিত হননি। তিনি ছুটিতে আছেন বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

অন্যদিকে দীর্ঘদিন পর কলেজ খোলায় খুশি শিক্ষকেরা। রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আকতার হোসেন টিংকুসহ অন্যরা বলেন, এলাকার পরিবেশ এখন ভালো। আমরা আশা করছি, দুই-একদিনের মধ্যে পুরো দমে পাঠদান শুরু হবে।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরী বলেন, মির্জাপুর ডিগ্রি কলেজে অনাকাঙ্ক্ষিত ঘটনার পর দীর্ঘদিন বন্ধ ছিল। আপাতত দ্বাদশ শ্রেণির ক্লাস চলবে। বাকি ক্লাসগুলো অল্প দিনের মধ্যেই শুরু হবে।

নড়াইল সদর থানার ওসি (চলতি দায়িত্বে) মাহমুদুর রহমান জানান, মির্জাপুর কলেজে সহিংসতার ঘটনায় ওই কলেজের একাদশ শ্রেণির ছাত্র রিপন শেখ রিপুকে শনিবার (২৩ জুলাই) রাতে সিঙ্গাড়ী বাজার থেকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া দ্বাদশ শ্রেণির ছাত্র রায়হানের বিরুদ্ধে তিন দিনের রিমান্ড মঞ্জুর হয়েছে। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমাতুল মোর্শেদা রবিবার (২৪ জুলাই) শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন। সোম থেকে বুধবার পর্যন্ত রিমান্ড কার্যকর হবে। এ পর্যন্ত মির্জাপুর কলেজের তিন ছাত্রসহ নয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। সবাই কারাগারে আছে।

পুলিশ ও কলেজ সূত্রে জানা গেছে, মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র রাহুল দেব রায় নিজের ফেসবুক আইডিতে ভারতের বির্তকিত রাজনৈতিক নেত্রী নূপুর শর্মার ছবি ব্যবহার করে লেখেন- প্রণাম নিও বস ‘নূপুর শর্মা’ জয় শ্রীরাম। এ ঘটনাকে কেন্দ্র করে গত ১৮ জুন বিক্ষুব্ধ জনতা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাস এবং শিক্ষার্থী রাহুল দেব রায়কে জুতার মালা পরিয়ে দেয়। এ ঘটনায় উত্তাপ পরিবেশ সৃষ্টি হলে ১৯ জুন থেকে কলেজটি বন্ধ করে দেয়া হয়।

(ঢাকাটাইমস/২৪জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :