কম দামে নজরকাড়া ফিচারে হিরো সুপার স্প্লেন্ডার ১২৫

অটোমোবাইল ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ জুলাই ২০২২, ১০:৪৩ | প্রকাশিত : ২৭ জুলাই ২০২২, ১০:৪১

হিরো মোটোকর্প লিমিটেড, যার প্রাক্তন নাম হিরো হোন্ডা, একটি ভারতীয় মোটরসাইকেল ও স্কুটার নির্মাতা প্রতিষ্ঠান। ভারতসহ সারাবিশ্বে দু'চাকার গাড়ির জগতের জনপ্রিয় নাম হিরো মোটোকর্প। আশির দশকের শুরুর দিকে বাজারে পা রাখার পরে এখনও পর্যন্ত ১০০ মিলিয়নের বেশি দু'চাকার গাড়ি বিক্রির রেকর্ড ভেঙে ফেলেছে হিরো মোটো। এই মুহূর্তে ঘরোয়া বাজারে নেতৃত্বস্থানে তারা।

সম্প্রতি হিরো মোটোকর্প জনপ্রিয় বাইক ১২৫সিসি-র স্প্লেন্ডার-এর একটি নতুন অল-ব্ল্যাক এডিশন নিয়ে হাজির হয়েছে। এই লেটেস্ট বাইকের নাম সুপার স্প্লেন্ডার ক্যানভাস ব্ল্যাক এডিশন। যার দাম শুরু হচ্ছে ভারতীয় ৭৭,৪৩০ টাকা (এক্স-শোরুম) থেকে। মোট দুটি ট্রিমে এই বাইকটি লঞ্চ করা হয়েছে। তাদের মধ্যে একেবারে টপ-স্পেসিফিকেশনের মডেলটির দাম ভারতীয় ৮১,৩৩০ টাকা (এক্স-শোরুম)।

হিরো মোটোকর্পের তরফে দাবি করা হয়েছে মোটরসাইকেলটির এই লেটেস্ট ভার্সন আগের মডেলগুলোর তুলনায় আরও পরিণত মাইলেজ অফার করবে, যা ঘোরাফেরা করবে ৬০ কেএমপিএল থেকে 68 কেএমপিএল -এর মধ্যে। মাইলেজের এই পরিণতি আগের তুলনায় অন্তত ১৩ শতাংশ বেশি।

উল্লেখ্য, স্প্লেন্ডার রেঞ্জের মোটরসাইকেলগুলো বিগত বেশ কিছু বছর ধরে ভারতে সর্বাধিক বিক্রিত মোটরবাইকের মধ্যে। এই নতুন ক্যানভাস ব্ল্যাক এডিশনটি সেই জনপ্রিয়তা ধরে রাখতেই একবারে টপ রেঞ্জে নিয়ে আসা হয়েছে।

হিরো মোটোকর্পের তথ্য অনুযায়ী, ক্যানভাস ব্ল্যাক এডিশনের এই নতুন হিরো সুপার স্প্লেন্ডার বাইকটি কাস্টমারের চাহিদাকে একবারে নতুন পর্যায়ে নিয়ে যেতে চলেছে স্বস্তির সব দিক খেয়াল রেখে এবং দুরন্ত পারফরম্যান্স দেখিয়ে। ব্র্যান্ডের প্রতিশ্রুতি এই নতুন বাইকটি যে সব দিক থেকে মেটাতে চলেছে।

হিরো সুপার স্প্লেন্ডার ক্যানভাস ব্ল্যাক এডিশনটি সম্পূর্ণ ব্ল্যাকড-আউট প্রোফাইলে হাজির হয়েছে, যাতে এমনই ক্রোম ট্রিটমেন্ট দেওয়া হয়েছে,যা গ্রাহকদের পুরোদস্তুর রিফ্রেশিং লুক দিতে চলেছে। এই মোটরসাইকেলের গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে সম্পূর্ণ নতুন সেমি-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, ইউএসবি চার্জার।

১২৫সিসি-র এই বাইকে রয়েছে এয়ার কুলড ৪-স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দেওয়া হয়েছে। সুপার স্প্লেন্ডার ক্যানভাস ব্ল্যাক এডিশনটি ১০.৭ বিএইচপি পাওয়ার দিতে পারে ৭৫০০ আরপিএম-এ এবং সর্বাধিক ১০.৬ এনএম টর্ক দিতে পারে ৬০০০ আরপিএম-এ। রয়েছে একটি অ্যাডভান্সড প্রোগ্রামড্ ফুয়েল ইঞ্জেকশন (এআই) সিস্টেম, ওয়েট মাল্টি প্লেট ক্লাচ এবং অল-নিউ ৫-স্পিড গিয়ারবক্স, যা পরিণত রাইডিং অভিজ্ঞতা দিতে পারবে হাইওয়েতে ব্যাপক ট্রাফিকের সময়।

(ঢাকাটাইমস/২৭ জুলাই/আরজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা