মঙ্গলবার রাজধানীসহ সারাদেশে বিএনপির বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০২২, ২০:৫৪

পুলিশের সঙ্গে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ভোলা জেলার নেতা আবদুর রহিমের মৃত্যুর ঘটনায় মঙ্গলবার (২ আগস্ট) রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি।

রবিবার সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।

মির্জা ফখরুল বলেন, বিদ্যুতের লোডশেডিং ও অবস্থাপনার বিরুদ্ধে রবিবার সারাদেশে জেলা পর্যায়ে কর্মসূচি ছিল। ভোলাতে শান্তিপূর্ণ সমাবেশে পুলিশের আক্রমণ এবং সেখানে গুলি করে স্বেচ্ছাসেবক দলের একজন নেতাকে হত্যা করা হয়েছে। আমাদের প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশারফ, ছাত্রদলের সভাপতিসহ অসংখ্য নেতাকর্মী গুলিতে আহত হয়েছেন।

বিএনপি মহাসচিব অভিযোগ করে বলেন, পুলিশ সেই অফিস ঘেরাও করে রেখেছে। তাদের চিকিৎসারও সুযোগ দেওয়া হচ্ছে না। এ ঘটনা সারাদেশের মানুষকে অত্যন্ত ক্ষুব্ধ করেছে। আমরা মনে সরকার তাদের ফ্যাসিবাদী চরিত্র সামনে নিয়ে এসেছে। পুলিশের গুলিবর্ষণ নতুন নয়। ন্যায্য দাবির ভিত্তিতে যখন শান্তিপূর্ণ কর্মসূচি পালন করা হচ্ছে, তখন তারা এভাবে গুলিবর্ষণ করে আমাদের এক নেতাকে হত্যা করায় তাদের আসল চরিত্র প্রকাশ পেয়েছে।

তিনি বলেন, এই সরকার জোর করে প্রায় ১৫ বছর ক্ষমতা দখল করে আছে। এই ১৫ বছরে তারা অসংখ্য নেতাকর্মীকে হত্যা ও গুম করেছে। ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দিয়েছে। এই যে ভয়াবহ অবস্থা এ থেকে বাঁচার জন্য জনগণ এখন সংগ্রামের পথ বেছে নিয়েছে।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের ইতিহাস বলে, গুলি ও হত্যা করে কোনো দিন জনগণের ন্যায়সঙ্গত সংগ্রাম দমন করা সম্ভব নয়। আমরা এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং হত্যাকাণ্ডে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

এদিকে সোমবার নয়াপল্টনের দলীয় কার্যালয়ের সামনে বেলা সাড়ে ১১টায় আবদুর রহিমের গায়েবানা করবে বিএনপি। সারাদেশে জেলা পর্যায়ে গায়েবানা জানাজা হবে বলে জানান বিএনপি মহাসচিব।

(ঢাকাটাইমস/৩১জুলাই/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :