১০ বছরে ১১ বার বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে: রুমিন ফারহানা

ময়মনসিংহ ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ জুলাই ২০২২, ২১:০৪ | প্রকাশিত : ৩১ জুলাই ২০২২, ২১:০৩

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা এমপি বলেছেন, গত দশ বছরে ১১ বার বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। গত ১০ বছরে কোন বিদ্যুৎ উৎপাদন না করেই ক্যাপাসিটি চার্জের নামে দেশের ১০টি কোম্পানি নব্বই হাজার কোটি টাকা লুট করে নিয়েছে গেছে। এই টাকা কারো বাপের না। এই টাকা আমার-আপনার-দেশের।

তিনি বলেন, সরকারের পতনই সব সমস্যার সমাধান। অবৈধ সরকারকে ক্ষমতা থেকে হটাতে আন্দোলন ছাড়া কোনো পথ নেই। আন্দোলনের মাধ্যমেই বাধ্য করা হবে তত্ত্বাবধায়ক সরকারের অধিনেই নির্বাচন দিতে। সুষ্ঠু নির্বাচন দিলে সারাদেশে ১০টি আসনও পাবে না আওয়ামী লীগ।

রবিবার বিকালে ময়মনসিংহ নগরীর নতুন বাজারস্থ দলীয় কার্যালয়ের সামনের সড়কে সারাদেশে বিদ্যুতের নজিরবিহীন লোডশেডিং, গ্যাসের মূল্য বৃদ্ধি ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে বিএনপির বিক্ষোভ সমাবেশে প্রধান বক্তা হিসেবে তিনি এসব কথা বলেন।

বিনা ভোটে ক্ষমতায় থাকার দিন শেষ উল্লেখ করে ব্যারিস্টার রুমিন ফারহানা এমপি আরো বলেন, কথা খুব পরিষ্কার। আমরা বহু গুম খুন ও পুলিশ হেফাজতে নির্যাতনের শিকার হয়েছি। এই প্রতিটি ঘটনার বিচার করা হবে। আজকেও ভোলায় বিদ্যুতের বিদ্যুতের লোডশেডিংয়ের প্রতিবাদের সমাবেশে গুলি করা হয়েছে। অসংখ্য ভাইদের রক্ত ঝড়েছে। সেই রক্তের কসম খেয়ে বলছি- প্রতিটি রক্ত ফোটার জবাব নেওয়া হবে।

ময়মনসিংহ দক্ষিণ ও উত্তর জেলা বিএনপির যৌথ আয়োজনে এই সমাবেশ হয়। এতে সভাপতিত্ব করেন ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহাবুবুর রহমান রানা।

এ সময় উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার ও দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলমগীর মাহমুদ আলমের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন- বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল বলেন, যে নির্বাচন কমিশন একটা এমপিকে সামলাতে পারে না- সে দেশের নির্বাচন করবে কেমন করে।

তিনি আরও বলেন, বিএনপি তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচনে যাবে না। বিএনপিকে ভাঙার চেষ্টা করে লাভ নেই। কারণ বিএনপি এখন আগের চেয়ে বেশি শক্তিশালী।

এছাড়াও বক্তব্য দেন- উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এ কে এম এনায়েত উল্লাহ কালাম, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফখরুদ্দিন আহমেদ বাচ্চু, আক্তারুজ্জামান বাচ্চু, আখতারুল আলম ফারুক, ডা. মোফাখার হোসেন রানা, অ্যাড. ফাত্তাহ খান, দক্ষিণ জেলা যুবদলের সভাপতি রোকনুজ্জামান রোকন, উত্তর জেলা যুবদল সভাপতি শামসুল হক শামছু, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের জেলা সভাপতি শহিদুল আমিন খসরু, দক্ষিণ ছেলা কৃষক দলের জেলা আহবায়ক এনামুল হক আকন্দ লিটন, দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি মাহবুবুর রহমান রানা, উত্তর জেলা ছাত্রদলের সভাপতি নিহাদ সালমান ডুনন, দক্ষিণ জেলা মহিলা দলের জেলা সভাপতি ফরিদা ইয়াসমিন পারভীন প্রমুখ।

(ঢাকাটাইমস/৩১জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বাংলাদেশে একদিন গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই, তখন আ. লীগ থাকবে না: আমিনুল হক

উপজেলা নির্বাচন ঘিরে তৃণমূল আ.লীগে বাড়ছে দ্বন্দ্ব

সরকারের এমপিরা ঘোষণা দিয়ে লুটপাট শুরু করেছে: এবি পার্টি

বদরের চেতনায় লড়াই অব্যাহত রাখার আহ্বান ছাত্রশিবির সভাপতির

আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

বিএনপির ভারত বিরোধিতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

১১ মামলায় আগাম জামিন পেলেন বিএনপি নেতা বকুল

বর্তমান সরকার ভারতের অনুগ্রহে ক্ষমতায় বসে আছে: সাকি

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :