মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে দুজনকে জরিমানা

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ আগস্ট ২০২২, ১৭:০১

মানিকছড়ি উপজেলাধীন যোগ্যাছোলা ইউনিয়নের আসাদতলী এলাকায় অবৈধ বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই ব্যক্তিকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রক্তিম চৌধুরী।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে মানিকছড়ি উপজেলার আসাদতলী এলাকায় অবৈধ বালু উত্তোলনের খবর পেয়ে সেখানে যান উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রক্তিম চৌধুরী। পরে অবৈধ বালু উত্তোলনের সাথে জড়িত থাকার অপরাধে ওই এলাকার কাজী আব্দুল মান্নানকে ৬০ হাজার টাকা ও একই এলাকার মো. মুছা মিয়া ৬০ হাজার করে মোট ১ লাখ ২০ টাকার অর্থদণ্ড প্রদান করেন তিনি।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রক্তিম চৌধুরী বলেন, ইজারা বহির্ভূত কিছু অসাধু বালু উত্তোলনকারী প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে বেশ কিছুদিন ধরে উপজেলার আসাদতলী এলাকায় বালু উত্তোলন করে আসছে- এমন খবর পেয়ে সেখানে গিয়ে অবৈধ বালু উত্তোলনের দায়ে বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০০৯ এ দুজনকে ৬০ হাজার টাকা করে মোট ১ লাখ ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। ভবিষ্যতেও অবৈধ বালু উত্তোলন বন্ধে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

(ঢাকাটাইমস/৪আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :