হিরো আলমকে নিয়ে আরব নিউজে প্রতিবেদন

প্রকাশ | ০৫ আগস্ট ২০২২, ১৬:২৭

বিনোদন প্রতিবেদক

সামাজিক যোগাযোগ মাধ্যম এবং ইউটিউবের ভাইরাল তারকা হিরো আলমকে নিয়ে প্রতিবেদন ছেপেছে সৌদি আরবের গণমাধ্যম ‘আরব নিউজ’। বৃহস্পতিবার প্রকাশ হওয়া ওই প্রতিবেদনের শিরোনাম ‘পুলিশের তোপের মুখে বেসুরো বাংলাদেশি সোশ্যাল মিডিয়া স্টার’।

আরব নিউজ তাদের প্রতিবেদনে পুলিশের কাছে হিরো আলমের মুচলেকা দেওয়ার বিষয়টি তুলে ধরেছে।

হিরো আলমের বিপুল সংখ্যক ফলোয়ারের বিষয়টি উল্লেখ করে ওই প্রতিবেদনে বলা হয়েছে, বেসুরো বাংলাদেশি গায়ককে পুলিশ তুলে নিয়ে গিয়ে ক্ল্যাসিকাল গানের বেদনাদায়ক উপস্থাপনা বন্ধ করতে বলেন। এই ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র ক্ষোভের জন্ম দেয়।

ওই প্রতিবেদনে আরও বলা হয়। বগুড়ায় জনপ্রিয়তা পাওয়ার পরই আশরাফুল আলম তার নামের সঙ্গে ‘হিরো’ শব্দটি যোগ করে হিরো আলম নামধারণ করেন।

মিউজিক ভিডিও ও সিনেমায় অভিনয়ের পাশাপাশি বহুদিন ধরে বিভিন্ন শিল্পীর গান নিজের কণ্ঠে গেয়েও ভাইরাল হিরো আলম। সম্প্রতি তিনি বিতর্কে জড়ান রবীন্দ্র-নজরুলসংগীত গেয়ে। এসব সংগীতকে বিকৃত করে গাওয়ার অভিযোগে তার নামে আইনি নোটিশ পাঠান এক আইনজীবী।

এছাড়া চিত্রনায়িকা পরীমনি এবং মডেল পিয়াসা ও মৌকে ব্যঙ্গ করে গান গাওয়ার অভিযোগও ওঠে হিরো আলমের নামে। এসব অভিযোগের প্রেক্ষিতে স্বঘোষিত এই হিরোকে সম্প্রতি ডেকে পাঠায় ডিবি পুলিশ। সেখানে তাকে বিকৃত করে রবীন্দ্র-নজরুলসংগীত না গাওয়ার জন্য বলা হয়।

এছাড়া হিরো আলমের নাম থেকে ‘হিরো’ শব্দটি বাদ দেওয়ারও নির্দেশ দেওয়া হয় ডিবি কার্যালয় থেকে। একইসঙ্গে তাকে দিতে হয় মুচলেকা। হিরো আলম পরে বিভিন্ন সাক্ষাৎকারে জানান যে, তিনি আর রবীন্দ্র বা নজরুলসংগীত গাইবেন না। যেহেতু এটা নিয়ে সবখানে সমালোচনা।

পাশাপাশি হিরো আলম সাফ সাফ এটাও জানান, তিনি তার নাম পরিবর্তন করবেন না। কারণ, নিজেকে তিনি একজন হিরোই মনে করেন। তার কথায়, ‘এই নামটি নিয়ে তো কারও কোনো আপত্তি নাই। তাহলে আমি নাম পাল্টাতে যাবো কেন। আমি কখনোই নাম পাল্টাবো না।’

(ঢাকা টাইমস/০৫ আগস্ট/এএইচ)