চাঁদাবাজির অভিযোগে পুলিশের এসআই অবরুদ্ধ, পরে উদ্ধার

প্রকাশ | ০৫ আগস্ট ২০২২, ২০:২৬

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস

বগুড়ায় চাঁদাবাজির অভিযোগে পুলিশের এক এসআই ও তার সোর্সকে অবরুদ্ধ করেছিলো স্থানীয়রা। এরপর খবর পেয়ে থানা থেকে পুলিশ গিয়ে তাদেরকে উদ্ধার করে। শুক্রবার বিকেলে বগুড়া শহরের নাটাইপাড়া (নাপিত পাড়া) এলাকায় এ ঘটনা ঘটে। 

পরে সদর থানার এসআই মাসুদ রানাকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয় এবং তার সোর্স ইকবালকে আটক করে থানা হাজতে রাখা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সদর থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা।

জানা গেছে, বগুড়া সদর থানার এসআই মাসুদ রানা তার সোর্স ইকবালকে সঙ্গে নিয়ে শুক্রবার দুপুরের পর নাপিতপাড়ায় তরুণ কুমার শীলের বাসায় যান। তারা পুলিশ পরিচয়ে বাসার ভেতর প্রবেশ করে তরুণ শীলের মুঠোফোন জব্দ করে। 

এসময় ওই বাসার ভেতর কয়েকজন যুবক মুঠোফোনে অনলাইনে জুয়া খেলছিলেন। এসময় পুলিশের সোর্স ইকবাল তাদের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। একপর্যায় বাড়ির লোকজন পুলিশের উপস্থিতি মোবাইল ফোনে ভিডিও ধারণ শুরু করলে এসআই মাসুদ রানা তাদেরকে মারপিট শুরু করে। এ সময় প্রতিবেশীরা এসে পুলিশ ও তার সোর্সকে অবরুদ্ধ করে। 

খবর পেয়ে বগুড়া সদর থানা পুলিশ ঘটনাস্থলে গেলে স্থানীয় লোকজন পুলিশের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেন। এসময় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে অবরুদ্ধ অবস্থা থেকে উদ্ধার করে থানায় নেওয়া হয়।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সেলিম রেজা বলেন, অনলাইনে জুয়া খেলার অভিযোগ পেয়েই এসআই সোহেল সেখানে যান। পরে জনতা তাদের আটকে রাখে। পুলিশ সুপারের নির্দেশে এসআই মাসুদ রানাকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। তার বিষয়ে উত্থাপিত অভিযোগ তদন্ত করা হবে। মাসুদ রানার সোর্স ইকবালকে আটক করে থানা হাজতে রাখা হয়েছে।

(ঢাকাটাইমস/৫আগস্ট/এসএম)