নয়াদিল্লির বাংলাদেশ হাইকমিশনে শহীদ শেখ কামালের জন্মদিন উদযাপন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০২২, ২০:২৪

নয়াদিল্লির বাংলাদেশ হাইকমিশনে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপিত হয়েছে।

আজ শুক্রবার হাইকমিশনের নেওয়া কর্মসূচির শুরুতে ভারপ্রাপ্ত হাইকমিশনার মো. নুরাল ইসলামের নেতৃত্বে দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

পরে শেখ কামালের গৌরবময় ও সংগ্রামগাথা জীবনের ওপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী পাঠ করা হয়।

দূতাবাসের প্রেস মিনিস্টার শাবান মাহমুদ রাষ্ট্রপতির ও মিনিস্টার (ইকোনমিক) মোহাম্মদ রাশেদুল আমীন প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন।

শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জীবনীর বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন দূতাবাসের মিনিস্টার (কনস্যুলার) সেলিম মো. জাহাঙ্গীর।

ভারপ্রাপ্ত হাইকমিশনার মো. নুরাল ইসলাম তার বক্তব্যে বলেন, শেখ কামাল ছিলেন একজন রাজনীতি সচেতন ব্যক্তিত্ব। বহুমাত্রিক প্রতিভার অধিকারী শেখ কামাল মানুষ হিসেবেও ছিলেন অত্যন্ত উঁচু মাপের।

আলোচনা সভা চলাকালে শেখ কামালের গৌরবময় জীবন নিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। সবশেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালে নিহত শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

ঢাকাটাইমস/০৫আগস্ট/ইএস

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :