ঢাকাটাইমসের সাংবাদিক মুজাহিদের ওপর হামলা, বোয়ালমারী প্রেসক্লাবের প্রতিবাদ সভা

প্রকাশ | ০৫ আগস্ট ২০২২, ২০:৪৬ | আপডেট: ০৫ আগস্ট ২০২২, ২০:৫১

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

দৈনিক ঢাকা টাইমস, ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকম ও সাপ্তাহিক এই সময় পত্রিকার নিজস্ব প্রতিবেদক মুজাহিদুল ইসলাম নাঈমকে পিটিয়ে গুরুতর জখম করায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ফরিদপুরের বোয়ালমারীতে প্রতিবাদ সভা করেছে প্রেসক্লাব বোয়ালমারী।

শুক্রবার বেলা ১১টায় বোয়ালমারী বার্তা কার্যালয়ে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

সভায় প্রেসক্লাব বোয়ালমারীর সভাপতি কোরবান আলীর সভাপতিত্বে ও দৈনিক ঢাকা টাইমস পত্রিকার প্রতিনিধি আমীর চারু বাবলুর সঞ্চালনায় বক্তব্য দেন- আলফাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সেকেন্দার আলম, দৈনিক ভোরের কাগজের আলফাডাঙ্গা প্রতিনিধি কবীর হোসেন, বাংলা টিভির প্রতিনিধি খান মোস্তাফিজুর রহমান সুমন, দৈনিক সকালের সময় পত্রিকার প্রতিনিধি জাকির হোসেন, আলফাডাঙ্গা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক মিয়া রাকিবুল, দৈনিক খবরপত্রের প্রতিনিধি হাসান মাহমুদ মিলু, দৈনিক ভোরের দর্পণ পত্রিকার প্রতিনিধি এসএম রুবেল, দৈনিক সংগ্রাম পত্রিকার প্রতিনিধি রফিকুল ইসলাম ও বাংলাদেশ প্রথম ডাকের প্রতিনিধি ছরোয়ার হোসেন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, সাংবাদিকরা সমাজের আয়না। তারা সমাজের নানান অসঙ্গতি, ভুল-ত্রুটি লেখনির মাধ্যমে তুলে ধরে সমাজকে সুন্দর পথে চলতে সাহায্য করে। কিন্তু এই সংবাদ পরিবেশনের কারণে কোনো সংবাদককর্মীকে যখন হামলার শিকার হতে হয়, তখন গণমাধ্যমের কণ্ঠরোধের চেষ্টা করা হয়। তবে সাংবাদিকদের ওপর হামলা করে কণ্ঠরোধ করা যাবে না। সাংবাদিকদের নিরাপত্তা প্রশ্নে আমরা কাউকে ছাড় দেব না।

বক্তারা সাংবাদিক মুজাহিদসহ আলফাডাঙ্গার সাংবাদিক কিংবা অন্য জেলার সাংবাদিকরা সবাই সবার অবস্থানে নিরাপদ থাকবে সরকারের কাছে সেই পরিবেশ তৈরি করার দাবি জানান।

প্রসঙ্গত, গত সোমবার (১ আগস্ট) দুপুরে আলফাডাঙ্গা পৌরসভার পরিবহন বাসস্ট্যান্ডে সাংবাদিক মুজাহিদের ওপর এ হামলার ঘটনা ঘটে। এরপর মঙ্গলবার সকালে সাংবাদিক মুজাহিদুল ইসলাম নাঈম আলফাডাঙ্গা থানায় একটি মামলা করেন। মামলায় আলফাডাঙ্গা পৌরসভার মেয়র সাইফুর রহমানের ছোট ভাই জাপান মোল্যা (৪৫) ও উপজেলার বুড়াইচ এলাকার শাহাদাৎ হোসেনের স্ত্রী পারুল বেগম (৫০) নামে এক নারীকে এজাহারভুক্ত আসামি করা হয়। এছাড়াও মামলায় অজ্ঞাত আরও ৪-৫ জনকে আসামি করা হয়েছে। ওইদিনই মামলার এজাহারভুক্ত আসামি পারুল বেগমকে পুলিশ গ্রেপ্তার করে আদালতে হাজির করে। আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠায়।

এদিকে  বুধবার সন্ধ্যায় রাজধানীর যাত্রাবাড়ীর একটি বাড়ি থেকে তথ্য প্রযুক্তির সহায়তায় ফরিদপুর র‌্যাব-৮ এর একটি বিশেষ টিম হামলার মূলহোতা জাপান মোল্যাকে গ্রেপ্তার করে আলফাডাঙ্গা থানা পুলিশের নিকট হস্তান্তর করে।

এরপর বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতে হাজির করলে আদালত তার জামিনও নামঞ্জুর করে কারাগারে পাঠান।

(ঢাকাটাইমস/০৫আগস্ট/এলএ)