ডিএমপির রমনা বিভাগের নতুন ডিসি শহিদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ আগস্ট ২০২২, ১৬:০১ | প্রকাশিত : ০৬ আগস্ট ২০২২, ১৫:৪৪

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনারের (ডিসি) দায়িত্ব পেয়েছেন মো. শহিদুল্লাহ। তিনি সদ্য অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পাওয়া সাজ্জাদুর রহমানের স্থলাভিষিক্ত হলেন। আর সাজ্জাদুর রহমান এসবিতে দায়িত্ব পেয়েছেন।

শনিবার ডিএমপি সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ পদায়ন করা হয়।

ডিএমপি সূত্রে জানা গেছে, সদ্য রমনা বিভাগের দায়িত্ব পাওয়া শহিদুল্লাহ ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম (সিটি) ইনভেস্টিগেশন বিভাগের ডিসি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তার আগে তিনি তেজগাঁও বিভাগে এবং উত্তরা বিভাগে ডিসি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

২৪তম বিসিএস (পুলিশ) ব্যাচে বাহিনীতে যোগ দেন মো. শহিদুল্লাহ। এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লোক প্রশাসন বিভাগে পড়ালেখা শেষ করেন।

শেরপুরে জন্মগ্রহণ করা পুলিশের এই কর্মকর্তা রাজশাহী জেলা পুলিশে সফলতার সঙ্গে পুলিশ সুপার (এসপি) হিসেবে দায়িত্ব পালন করেন। চাকরি জীবনে ভালো কাজের স্বীকৃতিস্বরূপ ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা’ ও ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা’ পেয়েছেন। এর আগে তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডিসি (ডিবি দক্ষিণ) ছাড়াও অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে চট্টগ্রাম ও বান্দরবানে কর্মরত ছিলেন।

তাছাড়া ডিএমপিতে সহকারী পুলিশ কমিশনার (এসি) ও অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হিসেবে গোয়েন্দা পুলিশের দায়িত্ব পালন করেছেন।

(ঢাকাটাইমস/০৬আগস্ট/এসএস/এএইচ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :