জয়ে মৌসুম শুরু আর্সেনালের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০২২, ১৫:৪৫

শুরু হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের এবারের মৌসুমের খেলা। আর নিজেদের প্রথম ম্যাচে ক্রিস্টল প্যালেসকে হারিয়েই মৌসুম শুরু করল আর্সেনাল। লিগের প্রথম ম্যাচটিতে ক্রিস্টল প্যালেসের বিপক্ষে ২-০ গোল ব্যবধানে জয় পেয়েছে মিকেল আরতেতার শিষ্যার। ম্যাচে আর্সেনালের হয়ে একটি গোল করেন গ্যাব্রিয়াল মার্তিনেলি। আর অন্য গোলটি আত্মঘাতী।

সেলহার্স্ট পার্ক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখল ও আক্রমণে সমান তালেই খেলেছে আর্সেনাল-ক্রিস্টল প্যালেস। অবশ্য বল দখলে খানিকটা এগিয়ে ছিল প্যালেসই। পুরো ম্যাচের ৫৭ শতাংশ সময় নিজেদের কাছে বল রেখেছিলো ক্রিস্টল প্যালেসের ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর শট নিয়েছে দুটি।

অন্যদিকে ম্যাচে জয় লাভ করা আর্সেনাল দলের ফুটবলাররা পুরো ম্যাচের ৪৩ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখতে সক্ষম হয়েছিলো। আর প্রতিপক্ষের গোলবার বরাবর তারাও শট নিতে পেরেছিলো দুটি।

শুরুতে গোটাকয়েক সুযোগ মিস করা আর্সেনাল প্রথম সাফল্য পায় ম্যাচের ২০তম মিনিটে। কর্নারে জিনচেঙ্কোর হেড পাসে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মার্তিনেলির হেডে বল গোলরক্ষকের হাত ছুঁয়ে জড়ায় জালে। ওই গোল নিয়েই বিরতিতে যায় সফরকারীরা। প্রথমার্ধ শেষ হয়েছে ১-০ গোল ব্যবধানেই।

দ্বিতীয়ার্ধের খেলায় সমতায় ফিরতে মরিয়া হয়ে উঠে স্বাগতিকরা। সেই লক্ষ্যে একের পর এক আক্রমণ চালায় প্যাট্রিক ভিয়েরার শিষ্যরা। কিন্তু দেখা পাচ্ছিলো না কাঙ্ক্ষিত গোলের দেখা। উল্টো ম্যাচের ৮৩তম মিনিটে খেয়ে বসে আরও একটি গোল। অবশ্য এবারের গোলটি আত্মঘাতী।

বুকায়ো সাকার ক্রস বিপদমুক্ত করতে গিয়ে তা তো পারেননি, উল্টো বলটা নিজেদের জালে জড়িয়ে দেন মার্ক গেয়ি। ফলে ২-০ গোলের দারুণ জয় দিয়ে মৌসুম শুরু করে আর্সেনাল। আর মৌসুমের প্রথম হারের স্বাদটা পেল ক্রিস্টল প্যালেস।

(ঢাকাটাইমস/০৬আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

মুখোমুখি হচ্ছে কেকেআর ও আরসিবি, আলোচনায় কোহলি-গম্ভীর দ্বৈরথ

সাকিব যে দলে খেলে, সে দল ভাগ্যবান: নিক পোথাস

যুক্তরাষ্ট্রের হয়ে অভিষেক হচ্ছে ৩৬ বলে সেঞ্চুরি করা কোরি অ্যান্ডারসনের

লিটনের রানে ফেরা নিয়ে যা বললেন টাইগার কোচ নিক পোথাস

মেসির খেলার খবর শুনেই শেষ ম্যাচের টিকিট

এবার জিম্বাবুয়ে সিরিজেও সৌম্যকে নিয়ে শঙ্কা

বিশ্বকাপের আগে পাকিস্তানের আরও এক টি-টোয়েন্টি সিরিজের সূচি প্রকাশ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

এই বিভাগের সব খবর

শিরোনাম :