বীরত্বে একসঙ্গে দুই সংগঠনের সভাপতি-'সেক্রেটারি'!

প্রকাশ | ০৬ আগস্ট ২০২২, ১৬:০৬ | আপডেট: ০৬ আগস্ট ২০২২, ১৭:৩৬

বিনোদন প্রতিবেদক

ছোটপর্দার অভিনয়শিল্পীদের সংগঠন ‘অভিনয়শিল্পী সংঘের’ বর্তমান সভাপতি আহসান হাবিব নাসিম। সারা বছর নাটকের কাজ নিয়েই ব্যস্ত থাকেন তিনি। ভালো গল্প পেলে  কাজ করেন চলচ্চিত্রেও। অপরদিকে বড়পর্দার অভিনয়শিল্পীদের সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির  'সাধারণ সম্পাদক' নিপুণ আক্তার। যদিও তার পদটি নিয়ে এখনো ধোঁয়াশা রয়েছে। নিপুন  চলচ্চিত্রে একসময় নিয়মিত কাজ করলেও এখন তেমন একটা দেখা যায় না।

দুই অঙ্গনের জনপ্রিয় এই দুই তারকা এবং দুই সংগঠনের সভাপতি-সেক্রেটারি এবার একসঙ্গে পর্দায় আসছেন। তারা দুজনে কাজ করেছেন ‘বীরত্ব’ নামের একটি সিনেমায়। সাইদুল ইসলাম রানা পরিচালিত এ সিনেমায় একজন ক্যাডার চরিত্রে দেখা যাবে আসহান হাবিব নাসিমকে। অপরদিকে নিপুণকে দেখা যাবে একজন যৌনকর্মীর চরিত্রে।

আগামী সেপ্টেম্বরেই প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে 'বীরত্ব'।  ছবিটি প্রসঙ্গে আহসান হাবিব নাসিম ঢাকা টাইমসকে বলেন, 'বীরত্ব’ সিনেমাটি নারী পাচারকারী ও চোরাকারবারির চরিত্রে আমাকে দেখা যাবে। ছবির চিত্রনাট্যে গতি আছে। মানবিক গল্পের সিনেমা। আমার কাছে মনে হয় গল্পটা দর্শক দেখবেন।'

এই সিনেমার গল্পের অন্যতম একটি চরিত্র যৌনকর্মী লুৎফা। এই লুৎফা চরিত্রে কাজ করেছেন নিপুণ। এ প্রসঙ্গে নিপুণ ঢাকা টাইমসকে বলেন, 'খুব ভালো মুভি। স্টোরি খুব ভালো। কো-আর্টিস্ট হিসেবে নাসিম ভাই অসাধারণ। এতে আমার চরিত্রটি খুবই গুরুত্বপূর্ণ। অভিনয় করে প্রশান্তি পেয়েছি। এ ধরনের চরিত্র পেলে অভিনয়ে আপত্তি নেই আমার। আশা করছি সিনেমাটি দর্শকের ভালো লাগবে।'

একটি মফস্বল শহরের নানা বিষয়, একটি যৌনপল্লী, সেখানকার মানুষের জীবনসহ নানা সামাজিক ইস্যু উঠে আসবে 'বীরত্ব' সিনেমায়। এর প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক মামনুন ইমন ও নিশাত নাওয়ার সালওয়া।

পরিচালনার পাশাপাশি সিনেমাটির চিত্রনাট্য ও সংলাপও লিখেছেন নির্মাতা সাইদুল ইসলাম রানা। পিং পং এন্টারটেইনমেন্টের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন শুক্লা বণিক। এর নির্বাহী প্রযোজকের দায়িত্বে আছেন রঞ্জন দত্ত।

(ঢাকা টাইমস/০৬ আগস্ট/এলএম/এএইচ)