প্রথম ম্যাচেই গোল উৎসব বায়ার্নের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০২২, ১৬:০৬

দাপুটে ফুটবলের মাধ্যমে গেল মৌসুমের শিরোপাটা নিজেদের করে নেয় জার্মান জায়ান্ট ক্লাব বায়ার্ন মিউনিখ। এবারের আসরের শুরুটাও হলো দুর্দান্ত। জার্মান বুন্দেস লিগার ২০২২-২৩ মৌসুমের প্রথম ম্যাচে ফ্রাঙ্কফুর্টকে ৬-১ গোল ব্যবধানে উড়িয়ে দিয়ে এবারের আসর শুরু করল বর্তমান চ্যাম্পিয়নরা।

ডেটচি ব্যাংক পার্ক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখল ও আক্রমণে বায়ার্ন মিউনিখের কাছে হেলে পানি পায়নি ফ্রাঙ্কফুর্ট। পুরো ম্যাচের ৬৪ শতাংশ সময় নিজেদের কাছে বল রেখেছিলো বায়ার্ন মিউনিখের ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর শট নিয়েছে মোট ১০টি।

অন্যদিকে ঘরের মাঠে খেলতে নেমে পুরো ম্যাচের ৩৬ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখতে সক্ষম হয়েছে ফ্রাঙ্কফুর্টের ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর শট নিতে পেরেছে মাত্র দুটি।

এদিন খেলতে নেমে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে সফররত বায়ার্ন মিউনিখ। সেই সুবাদে পঞ্চম মিনিটের মিলে প্রথম গোলের দেখা। বায়ার্নের হয়ে প্রথম গোলটি করেন জশুয়া কিমিচ। এর ঠিক পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন বেনজামিন পাভার্ড।

এদিকে প্রথমার্ধে আসে আরও তিনটি গোল। ম্যাচের ২৯তম মিনিটে ব্যবধান তিনগুণ করেন লিভারপুল থেকে বায়ার্নে পাড়ি জমানো সাদিও মানে। পরে জামাল মুসিয়ালা ও সার্জে গ্যানাব্রি গোল করলে ৫-০ গোল ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বায়ার্ন মিউনিখ।

দ্বিতীয়ার্ধের খেলায় কিছুটা গোছানো ফুটবল খেলার চেষ্টা চালায় স্বাগতিক ফ্রাঙ্কফুর্ট। আর ৬৪তম মিনিটে ফরোয়ার্ড কোলো মুয়ানি একটি গোল শোধ করেন। এরপর ম্যাচের ৮৩তম মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন মুসিয়ালা। ফলে ৬-১ গোল ব্যবধানের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে জুলিয়ান নাগেলসম্যানের শিষ্যরা।

এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই মৌসুম শুরু করল বায়ার্ন মিউনিখ। অন্যদিকে ম্যাচ হারার কারণে ফ্রাঙ্কফুর্টের বর্তমান অবস্থান টেবিলের একদম তলানিতে।

(ঢাকাটাইমস/০৬আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :