বিএসএমএমইউ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ওয়েবসাইট উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০২২, ২০:১৪

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অ্যালামনাই এসোসিয়েশনের ওয়েব সাইট উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল ১০ টার দিকে বিএসএমএমইউর শহীদ ডা. মিল্টন হলে অ্যালামনাই এসোসিয়েশন আয়োজিত কো-অর্ডেনেটিং সভায় এ ওয়েব সাইটের শুভ উদ্বোধন করা হয়।

অ্যালামনাই এসোসিয়েশনের ওয়েব সাইট উদ্বোধন করেন সংগঠনের আহ্বায়ক বিএসএমএমইউ’র উপাচার্য মোঃ শারফুদ্দিন আহমেদ। ওয়েবসাইটটি জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে উদ্বোধন করা হয়।

এখন থেকে বিএসএমএমইউর অ্যালামনাই এসোসিয়েশনের ওয়েব সাইটে (www.alumni.bsmmu.edu.bd) তথ্যপূরণ করে নির্দিষ্ট ফরম করে প্রাথমিকভাবে আবেদন করা যাবে। আবেদনটি যাছাই বাছাইয়ের পর চূড়ান্ত সদস্যপদ দেয়া হবে।

বিএসএমএমইউর উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ বলেন, বিএসএমএমইউ অ্যালামনাই এসোসিয়েশন গত ২৪ বছর আগে হওয়া উচিৎ ছিল। তবে দেরিতে হলেও অ্যালামনাই এসোসিয়েশন প্রতিষ্ঠিত হওয়ায় সকলকেই ধন্যবাদ দিতে হয়। অ্যালামনাই এসোসিয়েশনের মূল উদ্দেশ্য বিএসএমএমইউ থেকে পাস করা উচ্চ ডিগ্রিপ্রাপ্তদের একত্র করে দেশ ও জাতিকে আরও সেবা দেওয়া। পাশাপাশি সংগঠনের সদস্যদের পেশাগত মানোন্নয়ন ও দক্ষতা বৃদ্ধির জন্য গবেষণালব্ধ প্রশিক্ষণের মাধ্যমে চিকিৎসক হিসেবে সুপ্রতিষ্ঠিত করা।

মো. শারফুদ্দিন আহমেদ বলেন, দেশ ও দেশের বাইরে ছড়িয়ে ছিটিয়ে থাকা মো. শারফুদ্দিন আহমেদ বলেন, বিএসএমএমইউ থেকে উচ্চ শিক্ষা নেয়া চিকিৎসকরা এই সংগঠনের সদস্য গ্রহণের মাধ্যমে ঐক্যবদ্ধ হবে। সংগঠনের সদস্য হিসেবে আপনাদের সবার দায়িত্ব চিকিৎসা সেবায় নিজেদের আরও নিয়োজিত করে মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করা ।

বিএসএমএমইউ অ্যালামনাই এসোসিয়েশনের কো-অর্ডেনেটিং সভায় এখান থেকে পাস করা বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক চিকিৎসকরা উপস্থিত ছিলেন। তারা বিএসএমএমইউ অ্যালামনাই এসোসিয়েশনকে গতিশীল, মানবিক ও একটি আধুনিক কর্মঠ সংগঠন হিসেবে গড়ে তোলার জন্য বিভিন্ন মতামত তুলে ধরেন।

সভাটি সঞ্চালনা করেন বিএসএমএমইউর অ্যালামনাই এসোসিয়েশনের সদস্য সচিব সহযোগী অধ্যাপক মো. শহীদুল্লাহ সবুজ।

সভায় বিএসএমএমইউর ডেন্টাল অনুষদের ডিন মোহাম্মদ আলী আসগর মোড়ল, বেসিক সাইন্স এন্ড প্যারাক্লিনিক্যাল অনুষদের ডিন শিরিন তরফদার, অর্থডনটিক্স বিভাগের চেয়ারম্যান গাজী শামীম হাসান, ঢাকা ন্যাশনাল মেডিক্যাল কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল মীজানুর রহমান কল্লোল, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. ফারুক হোসেন, সহযোগী অধ্যাপক ডা. নাজির উদ্দিন মোল্লাহ, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ইন্দ্রজিত কুমার কুন্ডু, সার্জিক্যাল অনকোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. রাসেল, রেডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মোছা: সাঈদা শওকত প্রমুখ উপস্থিত ছিলেন ।

(ঢাকাটাইমস/০৬ আগস্ট/এএ)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

গরমে স্বাস্থ্যঝুঁকি সম্পর্কে সচেতনতা অত্যন্ত জরুরি

ঔষধি গাছ থেকে তিন শতাধিক ওষুধ তৈরি হচ্ছে ইরানে

কণ্ঠের সব চিকিৎসা দেশেই রয়েছে, বিদেশে যাওয়ার প্রয়োজন নেই: বিএসএমএমইউ উপাচার্য 

এপ্রিল থেকেই ইনফ্লুয়েঞ্জা মৌসুম শুরু, মার্চের মধ্যে টিকা নেওয়ার সুপারিশ গবেষকদের

স্বাস্থ্য খাতে নতুন অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স: স্বাস্থ্যমন্ত্রী

ভাতা বাড়লো ইন্টার্ন চিকিৎসকদের

বিএসএমএমইউ বহির্বিভাগ ৪ দিন বন্ধ, খোলা থাকবে ইনডোর ও জরুরি বিভাগ

তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা নিশ্চিতে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের কাজ করতে বললেন স্বাস্থ্যমন্ত্রী

বিএসএমএমইউতে বিশ্বের সর্বোৎকৃষ্ট মানের চিকিৎসা নিশ্চিত করা হবে: ভিসি দীন মোহাম্মদ

ঈদের ছুটিতে স্বাস্থ্যসেবা নিশ্চিতে যেসব নির্দেশনা মানতে হবে হাসপাতালগুলোকে

এই বিভাগের সব খবর

শিরোনাম :