ভরসা রাখুন সরকারে,সংকট দ্রুতই কেঁটে যাবে

আব্দুর রহিম সরকার
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০২২, ২২:১১

শ্রীলঙ্কা নামক দেশটির দেউলিয়াত্বের কারণ অনুসন্ধান করলে দেখা যায় যে দেশটির সরকার জনগণ কে সঠিক তথ্য দেয়নি শুধু ক্ষমতায় থাকার জন্য। জনগণকে কাঠের চশমা পড়িয়ে রাখা হয়েছিল। জনগণ তাদের দেশ রক্ষায় নিজেদেরকে সম্পৃক্ত করার ন্যূনতম সুযোগটি পায়নি। ফলশ্রুতিতে আজ শ্রীলঙ্কা দেউলিয়া হয়ে গেল।

চাইলে বাংলাদেশের বর্তমান সরকারও একই পথে হাঁটতে পারতো। নিজেদের ক্ষমতার মেয়াদ বৃদ্ধির চিন্তা করলে, বাংলাদেশও অচিরেই হয়তো শ্রীলঙ্কা হয়ে যাবে। কিন্তু সরকার নিজেদের ক্ষমতার মেয়াদ বৃদ্ধির জন্য সে পথে হাঁটলেন না। দেশের এহেন পরিস্থিতিতে জনগণকে সঙ্গে নিয়েই সরকার সমস্যার সমাধান করতে চাচ্ছেন। সুতরাং জনগণ কেও মনে রাখতে হবে, দেশের জন্য কিছু করার সুযোগ সব সময় আসে না।

যে বঙ্গবন্ধু এদেশের স্বাধীনতা এনে দিয়েছেন, যে পরিবারের পবিত্র রক্ত দিয়ে এদেশের ভিত রচনা হয়েছে সেই পিতা ও পরিবারে মেয়ে শেখ হাসিনা বেঁচে থাকতে তিনি এদেশকে শ্রীলঙ্কা হতে দিবেন না। তাই দেশবাসীর প্রতি আহ্বান থাকবে আপনারা কোনো প্রকার গুজবে কান না দিয়ে ধৈর্য ধারন করুন। নিজেদের অবস্থান হতে বৈশ্বিক পরিস্থিতি বুঝার চেষ্টা করুন। ষড়যন্ত্রকারীদের কথায় প্রভাবিত না হয়ে বর্তমান সরকারের ওপর আস্থা রাখুন। এই সংকট দ্রুতই কেঁটে যাবে।সবার সক্রিয় অংশগ্রহণেই আমরা দ্রুতই এই সংকট থেকে মুক্তি লাভ করতে পারি এবং পারবো। ( ইনশাআল্লাহ) সোনার বাংলাদেশ গড়তে হলে সবার সম্মিলিত সক্রিয় অংশগ্রহণ লাগবেই।

সংবাদটি শেয়ার করুন

মতামত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :