ভাটারায় প্রতারক আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০২২, ২২:১৩

রাজধানীর ভাটারা এলাকা থেকে ভারতে চিকিৎসার ভিসা তৈরির চক্রের মূলহোতাকে আটক করেছে র‌্যাব-১। তার নাম ফরহাদ হোসেন। এ সময়ে তার কাছ থেকে একটি মনিটর, একটি সিপিইউ, একটি স্কানার, একটি মাউস, তিনটি পাসপোর্ট, ১২ টি সরকারি ডাক্তারদের বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারের সিল, দুইটি প্যাড, বিভিন্ন সরকারী-বেসরকারী হাসপাতালের ভূয়া রিপোর্ট, বিভিন্ন ব্যাংকের স্টেটমেন্ট, একটি রেজিষ্টার, একটি মোবাইল ফোন, দুইটি সিমকার্ড এবং নগদ দুই হাজার ২২৫ টাকা উদ্ধার করা হয়।

শনিবার বিকালে র‌্যাব-১ এর সহকারী পরিচালক (মিডিয়া) নোমান আহমদ ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেন।

র‌্যাবের ভাষ্য, আটক ফরহাদ ভূয়া ট্রাভেল এজেন্সী পরিচয়ে সরকারী ডাক্তার ও বিভিন্ন ব্যাংক কর্মকর্তা এবং নোটারী পাবলিকের অবৈধ সিল, প্যাড ব্যবহার করে ভারতসহ বিভিন্ন দেশে চিকিৎসা নিতে ইচ্ছুক গ্রাহকদের ভিষা তৈরি করে দিতো।

র‌্যাবের ওই সূত্রটি বলছে, শুক্রবার সন্ধ্যা সোয়া ছয়টার দিকে র‌্যাব-১ এর একটি দল ভাটারা থানার পাশের এলাকায় একটি অভিযান চালায়। অভিযানে প্রতারক চক্রের মূল হোতা ফরহাদ হোসেনকে আটক করে। এ সময়ে তার কাছ থেকে একটি মনিটর, একটি সিপিইউ, একটি স্কানার, একটি মাউস, তিনটি পাসপোর্ট, ১২ টি সরকারী ডাক্তারদের বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারের সিল, দুইটি প্যাড, বিভিন্ন সরকারী-বেসরকারী হাসপাতালের ভূয়া রিপোর্ট, বিভিন্ন ব্যাংকের স্টেটমেন্ট, একটি রেজিষ্টার, একটি মোবাইল ফোন, দুইটি সিমকার্ড এবং নগদ দুই হাজার ২২৫ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব বলছে, আটক ফরহার গত পাঁচ থেকে ছয় বছর ধরে মূলত চিকিৎসা ভিসায় যারা ভারতে যাওয়ার জন্য বৈধ উপায়ে ভিসা করতে পারেন না তাদেরকে বিভিন্ন সরকারি হাসপাতালের ডাক্তারের সিল, প্যাড ব্যবহার করে ভূয়া মেডিকেল রিপোর্ট তৈরি করে। এছাড়াও তিনি বিভিন্ন সরকারী বেসরকারী ব্যাংকের সিল ব্যবহার করে ব্যাংক স্টেটমেন্ট, ডলার এনডোরস এবং নোটারী পাবলিকের সিল ব্যবহার করে অবৈধভাবে নো অবজেকশন সার্টিফিকেট তৈরি করতো।

আটক ফরহাদ হোসেনের বরাত দিয়ে র‌্যাব-১ এর সহকারী পরিচালক (মিডিয়া) নোমান আহমদ ঢাকাটাইমসকে বলেন, তিনি ভিসা তৈরিসহ সকল অবৈধ কাজের মাধ্যমে প্রতি ব্যক্তির কাছ থেকে তিন থেকে ছয় হাজার টাকা আদায় করতো। বিদেশগামী ব্যক্তি ও রোগীদের বিভিন্নভাবে প্রলুব্ধ করে তাদের কাছ থেকে প্রতারনামূলকভাবে আজ পর্যন্ত প্রায় তিন কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

আটক ফরহাদ হোসেন ভাটারা থানার তাজুল ইসলামের ছেলে।

(ঢাকাটাইমস/০৬ আগস্ট/এএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

প্রীতি উরাংয়ের মৃত্যু: বিচার চায় সচেতন নাগরিক সমাজ

তীব্র তাপপ্রবাহে জনসাধারণের মাঝে পানি, খাবার স্যালাইন বিতরণ বিএনপির

মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে: সালাম

ঢাকা মেডিকেলে এক কারাবন্দিকে মৃত ঘোষণা

ভাষানটেকে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ৫, বাকি একজনও আশঙ্কাজনক

মুগদা-মান্ডা সড়কে অভিযান: ব্যক্তিগত সম্পত্তি ভাঙচুর ও মারধরের অভিযোগ  

মোহাম্মদপুরে তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ

রাজধানীতে থাকবে না ফিটনেসবিহীন বাস, জুন থেকে মাঠে নামছে বিআরটিএ

আজ ৩ ঘণ্টা গ্যাস থাকবে না রাজধানীর বেশ কিছু এলাকায়

গরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনতা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপির

এই বিভাগের সব খবর

শিরোনাম :