জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ঢাকা দক্ষিণ বিএনপির বিক্ষোভ

প্রকাশ | ০৬ আগস্ট ২০২২, ২২:৪৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

জ্বালানি তেলের অস্বাভাবিক ও নজিরবিহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির বিভিন্ন থানা এলাকায় প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকালে বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে এই বিক্ষোভ মিছিল বের করা হয়। তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে দলীয় কর্মীদের স্লোগানমুখর এসব মিছিল রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

মতিঝিল থানা বিএনপি কমলাপুর থেকে, পল্টন থানা বিএনপি শান্তিনগর থেকে, শাহবাগ থানা বিএনপি ঢাকা মেডিকেল কলেজ ২ নম্বর গেট থেকে শুরু করে বঙ্গবাজার, যাত্রাবাড়ী থানা বিএনপি শহীদ ফারুক সড়ক, শ্যামপুর থানা বিএনপি ধোলাইপাড় থেকে, সূত্রাপুর থানা বিএনপি জনসন রোড এলাকায়, খিলগাঁও থানা বিএনপি সিপাহীবাগ টেম্পু স্ট্যান্ড থেকে গোড়ান বাজার, চকবাজার থানা বিএনপি উর্দ্দু রোড থেকে শুরু করে রয়েল হোটেল লালবাগ চৌরাস্তা পর্যন্ত, কদমতলী থানা বিএনপি জুরাইন রেলগেট থেকে ধোলাইপাড় সড়কে, এছাড়াও গেন্ডারিয়া, ওয়ারী, বংশাল, কোতয়ালী, শাহজাহানপুর, সবুজবাগ, মুগদা, রমনা, লালবাগ, হাজারীবাগ, ধানমন্ডী, কলাবাগান, নিউমার্কেট থানা বিএনপির নেতাকর্মীরা স্ব স্ব এলাকায় জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম ও  সদস্য সচিব রফিকুল আলম মজনু জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মহানগর বিএনপির উদ্যোগে বিক্ষোভ কর্মসূচি পালনকালে বিভিন্ন স্থানে পুলিশের বাধা ও নেতাকর্মীদের গ্রেপ্তারে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

শনিবার এক বিবৃতিতে নেতারা বলেন, ফ্যাসিস্ট সরকারের দোসর পেটোয়া পুলিশ বাহিনী নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি-ধামকি ও কর্মসূচি পালন না করার জন্য হুকুম দিয়ে আসছে। তাদের আচরণে মনে হচ্ছে দেশটা মগের মুল্লুক। নেতারা বলেন, সরকারের পতন লগ্নে এসব করে কোন লাভ হবে না। জনগণ আজ জেগে উঠেছে। সরকারকে বিদায় নিতেই হবে।

নেতারা অবিলম্বে এসব হামলা-মামলা বন্ধ করে প্রশাসনকে জনগণের পাশে থাকার জন্য আহ্বান জানান। তারা গ্রেপ্তার নেতাকর্মীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানান।

(ঢাকাটাইমস/০৬আগস্ট/কেএম)