সরকার মুনাফেকি করে চলেছে: মন্টু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০২২, ২৩:৩৩

বর্তমান অবৈধ সরকার জনগণের নিকট প্রতিনিয়ত প্রতিশ্রুতি দিয়ে মুনাফেকি করে চলেছে বলে মন্তব্য করেছেন গণফোরামের একাংশের সভাপতি মোস্তফা মোহসীন মন্টু।

শনিবার রাজধানীর মতিঝিলে ইডেন কমপ্লেক্স আরামবাগে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় নির্বাহী কমিটির বর্ধিত সভায় এসব কথা বলেন মন্টু।

মোস্তফা মোহসীন মন্টু বলেন, জননিপীড়নের এই অবৈধ সরকার জনগণের নিকট প্রতিশ্রুতি দিয়ে প্রতিনিয়ত মুনাফেকি করে চলেছে। সপ্তাহখানেক আগে সরকার প্রধান তার বক্তব্যে বললেন পেট্রোল আর অকটেন আমাদের কিনতে হয় না, তাহলে গভীর রাতে আচমকা দাম বাড়ালেন কেন? রাতের ভোটে নির্বাচিত সরকার কোনোs ঘোষণা ছাড়াই জনগণকে কষ্ট দিতে মধ্য রাতে ডিজেল, কেরসিন, অকটেন ও পেট্রোলের দাম বাড়িয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

মন্টু বলেন, দুঃখের বিষয় মসনদে বসে জনতাকে শোষন করা সরকারের কানে কিছুই পৌঁছায় না। অবিলম্বে ডিজেল, কেরসিন, অকটেন ও পেট্রোলের দাম পূর্বের মূল্যে আনতে হবে, নইলে জনতার উপর সবকিছুর মূল্য বৃদ্ধি করে অসহনীয় চাপ দেওয়ার জন্য, জনতাই আপনাকে পদত্যাগ করতে বাধ্য করবে।

গণফোরামের এই নেতা বলেন, উৎপাদনশীল খাত ধ্বংস করাই এই দুঃশাসনের সরকারের লক্ষ্য। সারের মূল্য বৃদ্ধি করে কৃষকের উৎপাদন ব্যয় বাড়িয়ে দিচ্ছে, যার ফলে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়ে জনভোগান্তি আরও বাড়ছে। দেশের গভীর সংকট উত্তরণে একমাত্র সমাধান আওয়ামী লীগ সরকারের পদত্যাগের মাধ্যমে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করে অবাধ, সুষ্ঠু,নিরপেক্ষ ও গ্রহনযোগ্য নির্বাচনে জনগণের সরকার প্রতিষ্ঠা করা।

সভায় নেতারা জ্বালানি তেল ও সারের মূল্য বৃদ্ধির প্রতিবাদে আগামী ১০ আগস্ট সারাদেশে বিক্ষোভ সমাবেশ, মিছিল ও সব জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি প্রদান করার সিদ্ধান্ত নেওয়া। এছাড়া কেন্দ্রীয়ভাবে জাতীয় প্রেসক্লাবে প্রাঙ্গণে সকাল ১১টায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে।

গণফোরাম নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ বলেন, দলীয় সরকারের অধীনে কোনো বৈধ নির্বাচন হওয়ার সম্ভবনা নেই, আর অবৈধ নির্বাচনে আমরা অংশগ্রহণ করবো না। অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে আমাদের আন্দোলন চলবে। পাশাপাশি জনগণের যে সমস্যা-সংকট আছে সেগুলোকে নিরসন করার লক্ষ্যে জনগণকে সম্পৃক্ত করার জন্য যে গণআকাঙ্ক্ষা রয়েছে বিশেষ করে ভোটাধিকার পুনরুদ্ধার সহ সকল জনদাবী নিয়ে এই কর্তৃত্ববাদী সরকারের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলব।

গণফোরাম সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী বলেন, জনগণকে শোষণ করতে এই ফ্যাসিস্ট সরকার এতোই পারদর্শী হয়ে উঠেছে যে ব্রিটিশ বেনিয়া ও পাকিস্তানি হানাদারদেরও হার মানিয়েছে। বিদেশীরাও আমাদের উপর এতো কর চাপিয়ে দেওয়ার সাহস পায়নি যা এই অবৈধ সরকার চাপাচ্ছে। কি আশ্চর্য! কোন ঘোষনা ছাড়াই পেট্রোল, ডিজেল, কেরোসিন ও অকটেনের দাম বাড়িয়ে দিলো। এটাকি রাজতন্ত্র? রাজা ঘোষনা করে দিল আর দাম বেড়ে গেল। আমাদের জনগণের টাকা তছরুপ করে আরও লুটপাটের জন্য খেয়াল খুশি মতো দাম বাড়াচ্ছে। সহ্য আর ধৈর্যের সকল সীমা জনতা অতিক্রম করেছে। এক মুহুর্তও অবৈধ সরকারকে জনগণ ক্ষমতায় দেখতে চায় না কারণ তারা জানে সকল সমস্যার কেন্দ্রবিন্দু অবৈধ উপায়ে ক্ষমতা দখল করা আওয়ামী লীগ সরকার।

(ঢাকাটাইমস/০৬আগস্ট/জাআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :