নগ্ন ফটোশুট: রণবীরের নামে এবার কলকাতা হাইকোর্টে মামলা

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ০৭ আগস্ট ২০২২, ১৪:১৭

বলিউড অভিনেতা রণবীর সিংয়ের নগ্ন ফটোশুট নিয়ে বিতর্ক চলছেই। এ ঘটনার জেরে মুম্বাইয়ের চেম্বুর পুলিশ স্টেশনে বেশ কিছুদিন আগেই এফআইআর দায়ের হয়েছে। সেই বিতর্কের আঁচ এবার পৌঁছে গেল কলকাতা হাইকোর্টেও। রণবীরের নগ্ন ফটোশুট নিয়ে সেখানে একটি জনস্বার্থ মামলা করেছেন সংখ্যালঘু মহিলা সংগঠনের চেয়ারপারসন নাজিয়া ইলাহি খান।

বলিউড অভিনেতার নগ্ন ছবি যাতে এ রাজ্যে সেভাবে না ছড়ায়, সে জন্য কলকাতা হাইকোর্টের হস্তক্ষেপ চেয়েছেন নাজিয়া। তার কথায়, রণবীরের এই ছবি জনমানসে এবং শিশুদের মনে খারাপ প্রভাব ফেলতে পারে। নাজিয়ার করা এই মামলায় মিলিন্দ সোমনের পুরনো একটি ফটোশুট, সংসদ সদস্য ও অভিনেত্রী নুসরাত জাহানের পুরনো একটি ‘টিকটক’ ভিডিওর প্রসঙ্গও উল্লেখ করা হয়েছে।

এই মামলা প্রসঙ্গে আইনজীবী দেবদীপ মণ্ডল জানিয়েছেন, ‘রণবীর সিংয়ের ছবিগুলো যাতে কলকাতায় ছড়িয়ে না পড়ে, জনমানসে এবং শিশুদের মনে খারাপ না প্রভাব ফেলে, সে কারণেই এই জনস্বার্থ মামলা করা হয়েছে। আমরা চাই, এটা নিয়ে মহামান্য আদালত নির্দেশিকা জারি করুক। আগামী সপ্তাহে এই জনস্বার্থ মামলার শুনানির দিন ধার্য করা হয়েছে।’

‘পেপার ম্যাগাজিন’-এর জন্য ওই ফটোশুট করেন রণবীর সিং। ছবিগুলো প্রকাশ হওয়ার পরই বিতর্ক তৈরি হয়। মুম্বাইবাসী বেদিকা চৌবে নামে একজন আইনজীবী রণবীরের বিরুদ্ধে চেম্বুর থানায় অভিযোগ দায়ের করেন। তার অভিযোগ ছিল, ‘এ ধরনের ফটোশুট মহিলাদের নারীত্বকে ছোট করেছে এবং তাদের অনুভূতিকে আঘাত করেছে।’

শুধু তাই নয়, রণবীরে বিরুদ্ধে মুম্বাই-ভিত্তিক একটি স্বেচ্ছাসেবী সংস্থাও চেম্বুর পুলিশের দ্বারস্থ হয়। এই দুই অভিযোগের ভিত্তিতে রণবীরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায়, যেমন ২৯৩ (তরুণদের কাছে অশ্লীল জিনিস বিক্রি), ২৯২ (অশ্লীল বই বিক্রি ইত্যাদি), ৫০৯ (শব্দ, অঙ্গভঙ্গি বা কাজের মাধ্যমে নারীত্বকে অপমান করা) এর অধীনে মামলা দায়ের করেছে মুম্বাই পুলিশ।

(ঢাকা টাইমস/০৭ আগস্ট/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :