সহজেই সিরিজ জিতল ভারত

প্রকাশ | ০৭ আগস্ট ২০২২, ১৬:৩৩

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

প্রথম তিন ম্যাচ দুটিতে জিতে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল সফররত ভারত। আর শনিবার রাতে পাঁচ সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ৫৯ রানের বড় ব্যবধানে হারিয়ে সহজেই সিরিজ জিতল সফররত ভারত। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ১৯১ রান তুলে ভারত। জবাবে ১৩২ রানেই গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস।

সিরিজের প্রথম ম্যাচ জেতার পর দ্বিতীয় ম্যাচ হারলে সিরিজ সমতায় ফেরে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। তৃতীয় ম্যাচে আবারও জয়ের দেখা পায় রোহিত শর্মা বাহিনী। তাই চতুর্থ টি-টোয়েন্টিটা ছিল উইন্ডিজের সমতায় ফেরার ম্যাচ।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে দলের হয়ে বলার মতো বড় ইনিংস খেলতে পারেনি কেউই। তবে সবার অবদানে বড় সংগ্রহই পায় সফরকারীরা। দলের পক্ষে ৩১ বলে সর্বোচ্চ ৪৪ রান করেছেন রিশাভ পান্ত। ওবেদ ম্যাকয়ের বলে ক্যাচ আউট হওয়ায় ফিফটি করা হয়নি তার।

এছাড়া অধিনায়ক রোহিত শর্মা ১৬ বলে ৩৩, সুর্যকুমার যাদব ১৪ বলে ২৪, দীপক হুদা ১৯ বলে ২১, সানজু স্যামসন ২৩ বলে ৩০ ও অক্ষর প্যাটেল ৮ বলে ২০ রানের ক্যামিও ইনিংস খেলেন। দুইটি করে উইকেট নেন আলজারি জোসেফ ও ওবেদ ম্যাকয়। দ্বিতীয় ম্যাচে ৬ উইকেট নেওয়া ম্যাকয় এবার ৪ ওভারে দেন ৬৬ রান।

রান তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের প্রথম সাত ব‍্যাটসম‍্যানের ছয় জনই দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পেরেছেন। কিন্তু কেউই ব্যক্তিগত ইনিংস বড় করতে পারেননি। ১৩ রানে কিং, ১৪ রানে মেয়ার্স, ১ রানে ডেভন থমাস, ২৪ রানে পুরান, ২৪ রানে পাওয়েল, ১৯ রানে হ্যাটমায়ার ও ১৩ রানে আউট হন জেসন হোল্ডার। আর আকিল হোসেন ৩, ড্রিকস ৫, ম্যাককয় ২ ও জোসেফ ৬ রান করেন।

(ঢাকাটাইমস/০৭আগস্ট/এমএম)