ফরিদপুরে জ্বালানি তেলের দাম বেশি নেওয়ার ফিলিং স্টেশনকে জরিমানা

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ আগস্ট ২০২২, ১৮:২৩

ফরিদপুরে জ্বালানি তেলের দাম পাঁচ পয়সা করে বেশি নেওয়ার অভিযোগে একটি ফিলিং স্টেশনকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রবিবার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত এ অভিযান চালনো হয় ফরিদপুর বাইপাসের মেসার্স রংধনু ফিলিং স্টেশন ও ফরিদপুর বাইপাস ফিলিং স্টেশন এবং ভাঙ্গা রাস্তার মোড়ে ফরিদপুর পেট্রোলিয়াম ফিলিং স্টেশনে।

অভিযানকালে তিনিট ফিলিং স্টেশনে জ্বালানি তেলের পরিমাপ সঠিক পাওয়া গেলেও লিটার প্রতি দাম বেশি রাখায় মেসার্স রংধনু ফিলিং স্টেশনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সুত্রে জানা গেছে মেসার্স রংধনু ফিলিং স্টেশনে তেল সরকার নির্ধারিত মূল্যে চেয়ে ডিলটার প্রতি পাঁচ পয়সা করে বেশি নিচ্ছিল। তেলের সরকারি দাম বর্তমানে লিটার প্রতি ১৩৫ টাকা। প্রতি লিটার প্রতি পরিহন বাবাদ এক টাকা ১৫ পয়সাসহ প্রতি লিটার তেল বিক্রি করার কথা ১৩৬ টাকা ১৫ পয়সা দরে। কিন্তু মেসার্স রংধনু ফিলিং স্টেশনে তেল বিক্রি করা হচ্ছিল ১৩৬ টাকা ২০ পয়সা দরে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচলক সোহেল রানা বলেন, সরকারি দাম ও পরিবহন খরচের বাইরে লিটার প্রতি পাঁচ পয়সা করে বেশি নেওয়া ২০০৯ সালের ভোক্তা সংরক্ষণ আইনে দোষী সাব্যস্ত করে ওই ফিলিং স্টেশনের মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

(ঢাকাটাইমস/৭আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :