ট্রাকের সিলিন্ডারের ভেতর ইয়াবা পাচার, যাত্রাবাড়ীতে আটক ৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ আগস্ট ২০২২, ২০:৩৬

রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে তিন মাদক চোরাকারবারিকে আটক করেছে র‌্যাব-৩। এ সময়ে তাদের কাছ থেকে এক লাখ ৯০ হাজার পিস ইয়াবা, মাদক পরিবহনে ব্যবহৃত একটি ট্রাক, চারটি মোবাইল ফোন ও মাদক বিক্রির নগদ ৩১ হাজার ৭০০ টাকা জব্দ করা হয়।

আটককৃতরা হলেন- মো. আমিনুল ইসলাম, মো. নুরুল ইসলাম এবং মো. হেদায়েত উল্লাহ।

রবিবার দুপুরে ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেন স্টাফ অফিসার (মিডিয়া) বীণা রানী দাস ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেন।

র‌্যাব জানায়, র‌্যাব-৩ এর একটি দল শনিবার দিবাগত রাতে যাত্রাবাড়ি এলাকায় অভিযান চালায়। অভিযানে ট্রাকের তেলের ট্যাংকিতে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় এক লাখ ৯০ হাজার পিস ইয়াবা ও ঢাকা মেট্রো ট-১৩৫৪২৮ নম্বরের একটি ট্রাক সহ মো. আমিনুল ইসলাম, মো. নুরুল ইসলাম এবং মো. হেদায়েত উল্লাহ নামের তিন মাদক চোরাকারবারিকে আটক করা হয়।

আটকদের বরাত দিয়ে র‌্যাব জানায়, এই চক্রটি টেকনাফ থেকে ইয়াবা এনে রাজধানীসহ গাজীপুর, নারায়ণগঞ্জ ও টাঙ্গাইলসহ দেশের বিভিন্ন জায়গায় পৌছে দিত। মূলত ট্রাকের মালিক সোহেলের নেতৃত্বে গত চার থেকে পাঁচ বছর ধরে এই চক্রটি পরিবহন ব্যবসার আড়ালে টেকনাফ থেকে দেশের বিভিন্ন জায়গায় ইয়াবা পাচার করতো। চক্রটি পণ্যবাহী পরিবহনের চালক ও সহকারীকে মোটা অংকের টাকার প্রলোভন দেখিয়ে তাদের গাড়িতে ইয়াবা ট্যাবলেট পরিবহনের জন্য প্রলুব্ধ করে থাকে। এই ইয়াবা পাচার চক্রের সদস্য সংখ্যা সাত থেকে আটজন। ট্রাক মালিক সোহেল ও আটক আমিনুল টেকনাফের সিন্ডিকেট থেকে ইয়াবা সংগ্রহ করে। ইয়াবা সংগ্রহের পর সোহেলের নির্দেশনায় আমিনুল দেশের বিভিন্ন জায়গায় পৌঁছে দেয়।

র‌্যাবের ওই সূত্রটি বলছে, চকরিয়ায় একটি গ্যারেজে বিশেষ পদ্ধতিতে গাড়ির তেলের সিলিন্ডারের মধ্যে গোপন প্রকোষ্ঠ তৈরি করে তার মধ্যে ইয়াবা লুকিয়ে পরিবহন করা হয়। এভাবে অভিনব কায়দায় তেলের ট্যাংকিতে ইয়াবা রাখার পর সোহেল, আমিনুল ও নুরুল ইসলাম প্রথমে ট্রাক নিয়ে টেকনাফ থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা করে। চট্টগ্রাম আসার পর সোহেল গাড়ি থেকে নেমে যায়। এরপর আমিনুল, নুরুল ইসলাম ও হেদায়েতকে নিয়ে চট্টগ্রাম থেকে গাজীপুরের উদ্দেশ্যে রওয়ানা করে। পথিমধ্যে তারা সীতাকুন্ড ও কুমিল্লায় যাত্রা বিরতি করে।

র‌্যাব-৩ এর স্টাফ অফিসার (মিডিয়া) বীণা রানী দাস ঢাকাটাইমসকে বলেন, আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

ঢাকাটাইমস/০৭ আগস্ট/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :