ঢাকাটাইমসের বেনাপোল প্রতিনিধিকে হত্যার হুমকিদাতার বিরুদ্ধে জিডি

প্রকাশ | ০৭ আগস্ট ২০২২, ২১:১৫ | আপডেট: ০৭ আগস্ট ২০২২, ২১:৫২

বেনাপোল প্রতিনিধি, ঢাকাটাইমস
হুমকিদাতা জাহিদ হাসান। ছবি: সংগৃহীত

ঢাকাটাইমসের বেনাপোল প্রতিনিধি ও বেনাপোল প্রেসক্লাবের সভাপতি মহসিন মিলনকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে এক কথিত সাংবাদিকের বিরুদ্ধে। কথিত এ সাংবাদিকের নাম জাহিদ হাসান।

 

রবিবার দুপুরে জাহিদের বিরুদ্ধে বেনাপোল পোর্ট থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

 

জানা গেছে, অভিযুক্ত জাহিদ বেনাপোলসহ আশপাশের লোকজনের কাছ থেকে বিভিন্ন সময় চাঁদা আদায় করছে। বিষয়টি বেনাপোল প্রেসক্লাবের সভাপতি ও অন্যান্য সাংবাদিকদের নজরে পড়লে তাকে মৌখিকভাবে নিষেধ করা হয়। এর ফলে তিনি সিনিয়ির সাংবাদিক মহসিন মিলনের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হন।

 

হুমকির শিকার সাংবাদিক মহসিন মিলন বলেন, গত ৪ আগস্ট বেলা আনুমানিক ১টায় আমার মোবাইল নম্বরে ০১৯১৯০১১৬২৯ নম্বর থেকে ফোন দিয়ে গালাগালি ও মানহানিকর কথাবার্তা বলতে থাকেন। এই সময় অন্য একটি জাতীয় পত্রিকার সাংবাদিক নজরুল ইসলাম ও দৈনিক যুগান্তর পত্রিকার সাংবাদিক কামাল হোসেন জাহিদ হাসানকে নিবৃত্ত করার চেষ্টা করেন।

 

বিষয়টি নিয়ে যশোরসহ বিভিন্ন সাংবাদিককে অবহিত করলে সাংবাদিক পরিচয়দানকারী জাহিদ হাসান ক্ষিপ্ত হয়ে ৬ আগস্ট আমার ছবি ব্যবহার করে ফেসবুকে আমার সম্মানহানি করার জন্য বিভিন্ন অপপ্রচার চালিয়ে যাচ্ছেন। যা আমার জন্য চরম মানহানিকর। এ ব্যাপারে বেনাপোল বন্দর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।  যার জিডি নং ৩১৬। এরপর তিনি বিভিন্নভাবে আমাকে প্রাণনাশের হুমকি দিচ্ছেন।

 

প্রেসক্লাব সভাপতিকে নিয়ে ফেসবুকে এ ধরনের মানহানিকর স্ট্যাটাস ও হত্যার হুমকি দেওয়ায় বেনাপোল রিপোর্টার্স ইউনিটি, বেনাপোল প্রেস ক্লাব, বেনাপোল টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, বেনাপোল মানবাধিকার কমিশন, মানবাধিকার সংগঠন রাইটস যশোর, বেনাপোল নাগরিক কমিটি, বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতি, সিএন্ড এফ এজেন্টস স্টাফ অ্যাসোসিয়েশন, বেনাপোল পৌর আওয়্মী লীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দিনসহ বিভিন্ন সাংবাদিক ও সামাজিক সংগঠন এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

 

(ঢাকাটাইমস/৭আগস্ট/এআর)