শোক দিবস পালনে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের প্রস্তুতি সভা

প্রকাশ | ০৮ আগস্ট ২০২২, ১৫:২৫

ইকবাল মোহাম্মদ জাফর, ফ্রান্স থেকে

সর্ব  ইউরোপিয়ান আওয়ামী লীগ সমন্বয় কমিটি জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতি হিসেবে আলোচনা সভার আয়োজন করেছে।

সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক ইতালি আওয়ামী লীগ নেতা কে এম লোকমান হোসেনের সভাপতিত্বে এবং সর্ব  ইউরোপিয়ান আওয়ামী লীগ সমন্বয় কমিটির সদস্য সচিব ডেনমার্ক আওয়ামী লীগের সদ্য সাবেক সভাপতি এম এ লিঙ্কন মোল্লার সঞ্চালনায় ভার্চুয়াল আলোচনার শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শোকাবহ আগস্টে সকল শহীদ এবং জাতির জনক বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে সকলের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ইতালির পালেরমো আওয়ামী লীগ নেতা মো. ফজলুর রহমান।
 
আলোচনা সভায় বিশ্বে করোনা পরবর্তী রুশ-ইউক্রেন যুদ্ধে বৈশ্বিক জ্বালানি সমস্যাসহ বিভিন্ন সমস্যায় সরকার সঠিক পথেই এগুচ্ছে বলে মন্তব্য করে বক্তারা অপপ্রচার ও গুজবে কান না দিয়ে জননেত্রী শেখ হাসিনা সরকারের ওপর আস্থা রাখার আহ্বান জানান।

সভায় অন্যদের মধ্যে আরও আলোচনা করেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের অন্যতম সমন্বয়ক ও বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি বজলুর রশীদ বুলু , জার্মান আওয়ামী লীগের সিনিয়র নেতা ও সমন্বয়ক হাফিজুর রহমান আলম , সাবেক সভাপতি মোহাম্মদ শাহাব উদ্দিন, ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি ও সমন্বয়ক হুমায়ুন কবির, অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি ও সমন্বয়ক জান্নাতুল ফরহাদ, সিনিয়র সহ-সভাপতি ও সমন্বয়ক মজনু আজাদ, স্পেন আওয়ামী লীগের সভাপতি ও সমন্বয়ক আক্তার হোসেন আতা, জার্মান আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সমন্বয়ক আব্দুল মান্নান, আয়ারল্যান্ড আওয়ামী লীগের সভাপতি ও সমন্বয়ক খোন্দকার মোনায়েম রানা, আয়ারল্যান্ড আওয়ামী লীগের  প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ও সমন্বয়ক রফিক খান, ডেনমার্ক আওয়ামী লীগের  নবনির্বাচিত সাধারণ সম্পাদক ও সমন্বয়ক সামি দাস, অস্ট্রিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও  সমন্বয়ক রানা বক্তিয়ার, ডাবলিন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সমন্বয়ক অলক সরকার, গ্রীস আওয়ামী লীগের সহ-সভাপতি ও সমন্বয়ক আলমগীর হোসেন, গ্রীস আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও সমন্বয়ক মো. রিপন ফকির, জার্মান আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ও সমন্বয়ক খালেদ নজরুল ইসলাম, ডেনমার্ক আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সমন্বয়ক মো. রেজাউল করিম রাজু, ফ্রান্স আওয়ামী লীগ নেতা ও  সমন্বয়ক ইকবাল মোহাম্মদ জাফর, ফিনল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি ও সমন্বয়ক মোস্তফা আজাদ বাপ্পী ও পলাশ কামালী, সুইডেন আওয়ামী লীগের সহ-সভাপতি ও সমন্বয়ক জুলফিকার হায়দার, ইতালি আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও  সমন্বয়ক রেহান উদ্দিন দুলাল, ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও  সমন্বয়ক শাখাওয়াত হোসেন, ফ্রান্স শ্রমিক লীগের সধারণ সম্পাদক ও সমন্বয়ক আল আমীন খান, স্পেন আওয়ামী লীগ নেতা ও সমন্বয়ক শফিক স্বপনসহ আরও অনেকে।

(ঢাকাটাইমস/০৮আগস্ট/এফএ)