অভিষেকে হালান্ডের জোড়া গোল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ আগস্ট ২০২২, ১৬:৫৫

ইংলিশ প্রিমিয়ার লিগে এবারের মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্টহ্যামের বিপক্ষে খেলতে নামে ম্যানচেস্টার সিটি। বর্তমান চ্যাম্পিয়নদের হয়ে লিগে নিজের অভিষেক ম্যাচেই জোড়া গোলের দেখা পেলেন ক্লাবটির নরওয়ের তারকা ফুটবলার আর্লিং হালান্ড। আর তাতেই ২-০ গোলে ওয়েস্টহ্যামকে হারিয়েছে ম্যান সিটি।

লন্ডন স্টেডিয়ামে খেলতে নেমে বল দখল ও আক্রমণে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে সফররত ম্যানচেস্টার সিটি। পুরো ম্যাচের ৭৬ শতাংশ সময় নিজেদের কাছে বল রেখেছিলো ম্যান সিটির ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর শট নিয়েছে মোট দুটি। এর মধ্যে গোল হয়েছে দুটিই।

অন্যদিকে ঘরের মাঠে খেলতে নেমে পুরো ম্যাচের মাত্র ২৬ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখতে সক্ষম হয়েছে স্বাগতিক ওয়েস্টহ্যামের ক্লাবের ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর শট নিতে পেরেছে মাত্র একটি।

ম্যাচের শুরুতে কিছুটা এলোমেলো খেলা খেলে দুদলই। এরপর সময় যতই গড়িয়েছে ম্যান সিটি ততই গোছানো খেলা খেলতে থাকে। সেই সুবাদে ম্যাচের ৩৬তম মিনিটে আসে সফলতা। যদিও প্রথম গোলটি এসেছে পেনাল্টি কিক থেকে। আর এই গোলটিই আর্লিং হালান্ডের সিটির হয়ে প্রথম গোল।

এ সময় হালান্ডকে ফাউল করা হলে পেনাল্টি পায় ম্যান সিটি। সেই স্পট কিক থেকে সহজেই লক্ষ্যভেদ করেন হালান্ড। ২০১৬ সালে আলেজান্দ্রো পাতোর পর মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে অভিষেকেই পেনাল্টি আদায় ও সেখান থেকে গোল করেন হালান্ড। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোল ব্যবধানে।

দ্বিতীয়ার্ধের খেলায় সমতায় ফিরতে মরিয়া হয়ে উঠে স্বাগতিক দলের ফুটবলাররা। সেই লক্ষ্যে চাপ বাড়াতে থাকে প্রতিপক্ষের অর্ধে। কিন্তু তারপরও মিলছিলো না কাঙ্ক্ষিত গোলের দেখা। উল্টো ম্যাচের ৬৫তম মিনিটে ম্যাচের নিজের এবং দলের দ্বিতীয় গোল করেন নরওয়েজিয়ান স্ট্রাইকার হালান্ড। শেষ পর্যন্ত ২-০ গোলে জয় নিশ্চিত করে সিটি।

(ঢাকাটাইমস/০৮আগস্ট/২০২২)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বাংলাদেশের নতুন স্পিন কোচ কিংবদন্তি মুশতাক আহমেদ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুলোধ শান্তর!

উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ কামিন্স ও ব্রান্ট

বেঙ্গালুরুর একাদশে না থাকার রহস্য ভাঙলেন ম্যাক্সওয়েল

তাসকিনের বিশ্রাম ও আইপিএল খেলতে না দেওয়া নিয়ে যা বলছে বিসিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :