সরকারের দিন ফুরিয়ে এসেছে: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ আগস্ট ২০২২, ২০:৩১

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতায় থাকতে হলে এই অত্যাচারী আওয়ামী লীগ সরকারকে নির্যাতন হত্যা করে টিকে থাকতে হবে। এদের বিকল্প কোনো পথ নেই। কিন্তু এদের দিন ফুরিয়ে আসছে। দুর্বার গণআন্দোলনে এদের পতন হবে। আওয়ামী লীগকে জবাবদিহিতা করতে হবে, এই সরকারকে জবাব দিতে হবে। এরা দেশকে ফোকলা করে দিয়েছে। বিদ্যুৎ নাই, জ্বালানি নাই।

সোমবার বিকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সড়কে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ মন্তব্য করেন। ভোলায় পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম এবং ছাত্রদল নেতা নূরে আলম নিহতের প্রতিবাদে যুবদল এই সমাবেশের আয়োজন করা হয়।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, বিদ্যুতের লোডশেডিং, পরিবহন সংকট এবং ভোলায় পুলিশের গুলিতে ছাত্রদল নেতা নুরে আলম এবং স্বেচ্ছাসেবকদল নেতা আব্দুর রহিম নিহত হওয়ার প্রতিবাদে আগামী ১১ এবং ১২ আগস্ট দেশব্যাপী দুই দিনের প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

মির্জা ফখরুল বলেন, এ সরকার ক্ষমতায় থাকলে দেশ ও গণতন্ত্র ধ্বংস হয়ে যাবে। এরা যখনই ক্ষমতায় আসে তখনই গণতন্ত্রের টুটি চেপে ধরে। এদের কাছে দেশ ও জনগণ নিরাপদ নয়। এই ফ্যাসিবাদী সরকার থেকে জাতিকে রক্ষা করতে হবে। আর এর জন্য সকল দেশপ্রেমিক রাজনৈতিক দলগুলোকে এক হতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, অন্যায় অবিচার করে কেউ ক্ষমতায় থাকতে পারে না। এই সরকারও পারবে না। এ সরকারের সময় যত ঘনিয়ে আসছে তারা ততই হিংস্র হচ্ছে। ভয় পেলে চলবে না, গণতন্ত্র ও বাকস্বাধীনতা উদ্ধারে সবাইকে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করতে হবে।

জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নার সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে অন্যদের মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ,যুবদলের সাবেক সভাপতি সাইফুল ইসলাম নীরব, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, সদস্য সচিব রফিকুল আমিন মজনু, উত্তরের আহ্বায়ক আমানুল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, ঢাকা দক্ষিণ মহানগরের সদস্য ইশরাক হোসেন, সাবেক যুবদল নেতা নেওয়াজ আলী, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের সভাপতি কাজী রওণকুল ইসলাম শ্রাবণ প্রমুখ বক্তব্য দেন।

(ঢাকাটাইমস/০৮আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :