এশিয়া কাপের দলে নেই বুমরাহ, ফিরলেন কোহলি

প্রকাশ | ০৯ আগস্ট ২০২২, ১৬:৩১

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

আসন্ন এশিয়া কাপকে সঙ্গে নিয়ে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড(বিসিসিআই)। আসন্ন এই টুর্নামেন্টে ভারতীয় দলে ফিরেছেন সময়ের অন্যতম সেরা তারকা ক্রিকেটার বিরাট কোহলি। আর ইনজুরির কারণে এশিয়া কাপ খেলা হচ্ছে না ডানহাতি পেসার জাস্প্রিত বুমরাহের।

ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে সিরিজে দলে রাখা হয়নি বিরাট কোহলিকে। তাকে বিশ্রামে রেখেছিলো দেশটির ক্রিকেট বোর্ড। এবার আসন্ন কাপকে সামনে রেখে কোহলিকে দলে ফেরানো হয়েছে। এদিকে চোট থেকে সেরে ওঠায় ১৫ সদস্যের দলে ফিরেছেন দলীয় ওপেনার লোকেশ রাহুলও।

নিঃসন্দেহে ভারত দলের বোলিং বিভাগে অটো চয়েজ জাস্প্রিত বুমরাহ। কিন্তু এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে বুমরাহকে পাচ্ছে না দল। চোটের কারণে থাকছেন না তিনি। একই কারণে  নেই হার্শাল প্যাটেলও। মাত্র তিন বিশেষজ্ঞ পেসার ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং ও আভেশ খানকে নিয়ে এশিয়া কাপ খেলবে ভারত।

এশিয়া কাপের ১৫ সদস্যের ভারতীয় দল:

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুদা, ঋষভ পান্ত, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং এবং আবেশ খান।

(ঢাকাটাইমস/০৯আগস্ট/এমএম)