চিকিৎসায় সাবধান! লোম তুলতে গিয়ে শরীর পুড়িয়ে ফেলার অভিযোগ যুবকের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ আগস্ট ২০২২, ১৭:৫৬

শরীরের লোম তোলার চিকিৎসা করাতে গিয়ে এক যুবকের শরীরের চামড়া পুড়িয়ে ফেলার অভিযোগ পাওয়া গেছে ‘ভাইবস বিউটি অ্যান্ড ওয়েলনেস’ নামে একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। ভুক্তভোগী ওই যুবক ধানমন্ডি থানায়ও একটি অভিযোগ করেছেন। কিন্তু সেখানে কোনো প্রতিকার পাননি বলেও জানান ভুক্তভোগী ওই যুবক।

ধানমন্ডি থানায় দেওয়া অভিযোগে ওই যুবক বলেছেন, ২০২০ সালের ১৫ সেপ্টেম্বর ধানমন্ডির ১০/এ নম্বর সড়কের ৯ নম্বর ৫৪ নম্বর বাড়ির ৯ নম্বর প্লটের ‘ভাইবস বিউটি অ্যান্ড ওয়েলনেস’ নামে একটি প্রতিষ্ঠানে যাই স্থায়ীভাবে শরীরের লোম তোলার জন্য।

কিন্তু প্রতিষ্ঠানটি তার শরীরের চামড়া পরীক্ষা না করে চিকিৎসা শুরু করে। এতে তার বুক এবং পিঠের বিভিন্ন জায়গা পুড়ে যায়। ভুক্তভোগী যুবককে পরে চিকিৎসা দেওয়ার নাম করে নানা ধরনের টালবাহানা করতে থাকে। পরে তিনি ধানমন্ডি থানায় একটি অভিযোগ করেন। থানা থেকে অভিযোগটির তদন্তের দায়িত্ব দেওয়া হয় ধানমন্ডি থানার উপপরিদর্শক (এসআই) সোহানুর রহমানকে।

ভুক্তভোগী যুবকের অভিযোগ, প্রতিষ্ঠানটি ভারতীয় পণ্য ব্যবহার করে চিকিৎসা করাচ্ছেন। তাদের বৈধ কোনো অনুমোদন নেই।

এ ব্যাপারে ধানমন্ডি থানার উপপরিদর্শক (এসআই) সোহানুর রহমান ঢাকাটাইমসকে বলেন, অভিযোগ পেয়ে আমরা দুপক্ষকেই সহকারী কমিশনারের অফিসে ডেকেছিলাম। সেখানে ভুক্তভোগী যুবক ক্ষতিপূরণ দাবি করেছেন। কিন্তু ক্ষতিপূরণ আদায় করে দেওয়ার এখতিয়ার আমাদের নেই। আমরা তাকে আদালতে একটি মামলা করার পরামর্শ দিয়েছি।

এ ব্যাপারে ধানমন্ডি থানার উপপরিদর্শক বলেন, তাদের লাইসেন্স আছে কি না, তাদের পণ্য ব্যবহারে সরকারের অনুমোদন আছে কী না, এসব ভোক্তা অধিকার, বিএসটিআই কর্তৃপক্ষ দেখবে।

এ বিষয়ে ‘ভাইবস বিউটি অ্যান্ড ওয়েলনেস’ নামে টাকা জমা দেওয়ার রশিদে থাকার একটি গ্রামীণ ফোন নম্বরে যোগাযোগ করা হয়। তখন ফোনের অপরপ্রাপ্ত থাকা এক নারী নিজের পরিচয় প্রকাশ না করেন বলেন, ওনার অভিযোগ সঠিক নয়। তিনি যখন আমাদের এখানে চিকিৎসা করাতে এসেছিলেন, তখন বলেছেন খুব ভালো চিকিৎসা হচ্ছে। তার কাছ থেকে আমরা সাতটি সেশনের টাকা নিয়েছিলাম। কিন্তু আমরা তাকে ১০টির বেশি সেশনে চিকিৎসা দিয়েছি। তার যে চামড়া পুড়ে গেছে এটারও আমরা ঠিক করার চিকিৎসা করাতে চেয়েছি। কিন্তু তিনি আমাদের কাছে টাকা দাবি করছেন। আমরা কেন তাকে টাকা ফেরত দেবো ? আমরা তো তার সঠিকভাবে চিকিৎসা দিয়েছি।

প্রতিষ্ঠানটির ভাষ্য, অভিযোগ শুনে পুলিশ গেছে তাদের অফিসে। তারা থানায় গিয়ে বক্তব্য জানিয়েছে। তখন পুলিশ বলেছে, এই বিষয়ে তাদের কিছু করার নেই।

আপনাদের প্রতিষ্ঠানের সঠিক কাগজপত্র আছে, সরকারের কাছ থেকে সঠিকভাবে অনুমোদন নিয়েছেন এমন প্রশ্নের জবাবে ওই নারী কর্মকর্তা বলেন, ‘বাংলাদেশে আমাদের তিনটি অফিস রয়েছে। গুলশানে প্রধান কার্যালয়। আমরা সরকারের নিয়ম মেনে ভ্যাট ট্যাক্স দিয়েই ব্যবসা করছি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আমাদের কোনো অবহেলা খুঁজে পায়নি।’

(ঢাকাটাইমস/০৮জুলাই/এএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

পাঁচ বছরেও শেষ হয়নি বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের বিচার

এক হাতে ইফতারের পানির বোতল, আরেক হাতে যান চলাচলের ইশারা ডিসির

এলিফ্যান্ট রোডে বাসা থেকে শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

ঢাকাস্থ কোম্পানীগঞ্জ উপজেলা কল্যাণ সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত

অসুস্থতার যন্ত্রণা সইতে না পেরে ছুরিকাঘাতে রিকশাচালকের আত্মহত্যা

রাজধানীর ধোলাইপাড়ে পুলিশ কনস্টেবলের স্ত্রীর ‘আত্মহত্যা’

বুধবার থেকে এক ঘণ্টা বাড়ছে মেট্রোরেল চলাচলের সময়

ঈদকে সামনে রেখে ডিবি-সাংবাদিক পরিচয়ে অপহরণের ফাঁদ

ভবিষ্যৎ নগর উন্নয়নে জাইকা ও ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটের সঙ্গে রাজউকের সভা

২৭ মার্চ থেকে রাত ৯টার পরও চলবে মেট্রোরেল

এই বিভাগের সব খবর

শিরোনাম :