রাজধানীর আফতাব নগরে পানির তীব্র সংকট, দুর্ভোগ

পুলক রাজ, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ আগস্ট ২০২২, ১৮:৪৪

একদিকে লোডশেডিং, অন্যদিকে পানির তীব্র সংকট। এই দুই সমস্যায় চরম ভোগান্তিতে রাজধানীর আফতাব নগরের কয়েক হাজার বাসিন্দা।

এলাকাবাসীর কাছ থেকে জানা গেছে, গত দুই সপ্তাহ ধরে আফতাব নগরের এ ও বি ব্লকের কোনো বাড়িতেই ওয়াসার সুপেয় পানি আসে না। এতে চরম দুর্ভোগে পড়েছে মানুষ। পানি সংকটে রান্না, খাওয়া, গোসলসহ নিত্য প্রয়োজনীয় কোনো কাজই করতে পারছেন বলে জানান তারা।

এ অবস্থায় সব চেয়ে বেশি বিপাকে পড়েছে বাসার বৃদ্ধ ও শিশুরা। বাসিন্দাদের অভিযোগ, বার বার ওয়াসায় যোগাযোগ করেও কোনো প্রতিকার পাচ্ছেন না তারা। দ্রুত সমস্যার সমাধানের দাবি জানান তারা।

আফতাব নগরের বাসিন্দা মিজানুর রহমান ঢাকা টাইমসকে বলেন, গত ৪/৫ দিন ধরে আফতাব নগর এলাকায় তীব্র পানির সংকট দেখা দিয়েছে। একদিকে লোডশেডিংয়ের যন্ত্রণা, অন্যদিকে পানির সংকটে ভুগছি আমরা। ওয়াসায় ফোন দিলেও কোনো তথ্য পাওয়া যায় না। এরকম চলতে থাকলে আমাদের তো পানি না খেয়ে মরতে হবে।

আফতাব নগরের বাসিন্দা বশির মিয়া ঢাকা টাইমসকে বলেন, আফতাব নগর পানি না থাকায় আমরা মহাবিপদে আছি। রান্না করতে খুব সমস্যা হচ্ছে। এর মধ্যে বাজার থেকে কিনে পানি খেলে তো আর চলবে না।

আফতাব নগরের বাসিন্দা আফিয়া বেগম ঢাকা টাইমসকে বলেন, পানি বাসায় না থাকায় রান্না করতে পারছি না। রাতের বেলা একদম কম পানি আসে, বলতে গেলে ফোঁটা ফোঁটা পানি আসে।

আফতাব নগরের বাসিন্দা রুহুল আমিন ঢাকা টাইমসকে বলেন, এই গরমের মধ্যে পানি না থাকায় অস্থির সময় পার করছি। বার বার ওয়াসায় আমাদের এলাকা থেকে ফোন করা হচ্ছে। কিন্তু ফোন ধরছে না। আমাদের একটাই দাবি পানি সমস্যা যেন দ্রুত সমাধান হয়।

ওয়াসা মড়স জোন-৮ নির্বাহী প্রকৌশলী আব্দুল মজিদ ঢাকা টাইমসকে বলেন, ‘আফতাব নগর এলাকায় তেমন কোনো সমস্যা নেই। লোডশেডিংয়ের কারণে দিনের বেলায় পানির কিছুটা সংকট থাকলেও রাতের বেলা সবাই পানি পেয়ে থাকেন।’

সরেজমিনে সমস্যা দেখে এসেছেন বলে এই প্রতিবেদক জানালেও ওয়াসার এই কর্মকর্তা তা মানতে নারাজ।

(ঢাকাটাইমস/০৯আগস্ট/পিআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :