এশিয়া কাপও খেলা হচ্ছে না সোহানের

প্রকাশ | ০৯ আগস্ট ২০২২, ১৯:২১

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে আঙুলে চোট পাওয়ার কারণে পুরো সিরিজ থেকেই ছিটকে যান দলনেতা নুরুল হাসান সোহান। সরাসরি দেশে ফেরার পর সিঙ্গাপুরে পাড়ি জমান উন্নত চিকিৎসার জন্য। এবার আবারও মিলেছে দুঃসংবাদ। আসন্ন এশিয়া কাপও খেলা হচ্ছে না তার।

হারারে স্পোর্টস গ্রাউন্ডে দ্বিতীয় ম্যাচে কিপিংয়ের সময় আঙুলে ব্যথা পান সোহান। হাসান মাহমুদের বল তার তর্জনীতে আঘাত হানে। চোট নিয়ে ইনিংসের বাকিটা সময় কিপিং করলেও তার ব্যাটিংয়ে নামা ছিল সংশয়। অবশ্য লিটন-আফিফদের নৈপুণ্যে তাকে আর ব্যাট করতে হয়নি। ম্যাচের পর আঙুলে এক্স-রে করানো হয়। সেখানে তার চিড় ধরা পড়ে।

দলের ফিজিও মুজাদ্দেদ আলফা সানি বলেছিলেন সেরে উঠতে সোহানকে অন্তত তিন সপ্তাহের বিশ্রামে থাকা লাগবে।

এর মাঝে দ্রুত সুস্থের জন্য সোহানকে পাঠানো হয় সিঙ্গাপুরে। সেখানে গিয়ে শোনা যায় যে, অস্ত্রোপাচার করত হবে। গতকাল সোমবার সফলভাবে অস্ত্রোপাচারও করা হয়। তার পুরোপুরি সুস্থ হতে নাকি বেশ কিছুদিন সময় লাগবে। তাই এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে দলে থাকা হবে না তার।

নুরুল হাসান সোহানের সঙ্গে থাকা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী সোহান সম্পর্কে বলেন, ‘আঙ্গুলে অস্ত্রোপচার করার পর বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়কের চার সপ্তাহ লেগে যাবে সেরে উঠতে।

উল্লেখ্য, চলতি মাসের ২৭ তারিখে আরব আমিরাতে শুরু হচ্ছে এশিয়ার কাপের এবারের আসর। সেই লক্ষ্যে সোহানকে ছাড়া আগামী বৃহস্পতিবার আসতে পারে দল ঘোষণা।

(ঢাকাটাইমস/০৯আগস্ট/এমএম)