কবে ঢাকায় পৌঁছাবে র‌্যাব কর্মকর্তা ইসমাইলের মরদেহ?

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ আগস্ট ২০২২, ২১:১৫

হেলিকপ্টার দুর্ঘটনায় আহতের পর সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া র‌্যাবের এয়ার উইংয়ের পরিচালক লে. কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেনের মরদেহ ঢাকায় আনতে সব আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। বুধবার সন্ধ্যা নাগাদ এই র‌্যাব কর্মকর্তার মরদেহ ঢাকায় পৌঁছাতে পারে। তাহলে বৃহস্পতিবার সকালে র‌্যাব সদরদপ্তরে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার একাধিক সূত্র ঢাকা টাইমসকে এ তথ্য নিশ্চিত করেছে। তবে তাকে কোথায় দাফন করা হবে সে ব্যাপারে কোনো তথ্য পাওয়া যায়নি।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, সিঙ্গাপুর থেকে তাকে ফেরাতে এরইমধ্যে সব ধরনের প্রস্তুতি শুরু হয়েছে। সব কিছু ঠিক থাকলে আগামীকাল বুধবার সন্ধ্যার মধ্যে তার মরদেহ দেশে আসার সম্ভবনা রয়েছে। এরপর ইসমাইলের মরদেহ সিএমএইচে রাখা হবে এবং বৃহস্পতিবার র‌্যাব সদরদপ্তরে নামাজে জানাজা শেষে তাকে দাফন করা হবে।

সেনাবাহিনীর কোর অব সিগন্যালস্-এর এই কর্মকর্তা এই বছরের ২০ জানুয়ারি র‌্যাবের এয়ার উইংয়ের পরিচালক হিসেবে দায়িত্ব পান।

গত ২৭ জুলাই ঢাকার নবাবগঞ্জে বাংলাদেশ সেনাবাহিনীর বেল-২০৬ হেলিকপ্টার দুর্ঘটনায় পড়েছিল। ‘জরুরি অবতরণ পদ্ধতি’ অনুশীলনের সময় হেলিকপ্টারটিতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। পরে সেটি কৈলাইল ইউনিয়নের ভাঙ্গাভিটা এলাকায় একটি ধানখেতে জরুরি অবতরণ করতে গিয়ে দুর্ঘটনার শিকার হয়।

এই হেলিকপ্টারের পাইলট ছিলেন র‌্যাবের এয়ার উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেন। দুর্ঘটনায় তিনি মেরুদণ্ডে গুরুতর আঘাত পান। হেলিকপ্টারে তার সহযোগী ছিলেন মেজর শামস। ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়।

গত ৫ আগস্ট লেফটেন্যান্ট কর্নেল ইসমাইলকে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে। পরদিন তার মেরুদণ্ডে সফল অস্ত্রোপচারও হয়। কিন্তু শরীরে বিভিন্ন জটিলতার কারণে অবস্থার অবনতি ঘটতে থাকে। আজ মঙ্গলবার দুপুরে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

মৃত্যুকালে ইসমাইল হোসেনের বয়স হয়েছিল ৪৫ বছর। তিনি স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন। ব্যক্তিগত জীবনে তিনি ভদ্র, বিনয়ী, ধর্মানুরাগী এবং অত্যন্ত দক্ষ একজন পাইলট ছিলেন।

এদিকে লে. কর্নেল ইসমাইলের মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, পুলিশের প্রধান ড. বেনজীর আহমেদ, র‍্যাব মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন গভীর শোক প্রকাশ করেছেন। তারা শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

(ঢাকাটাইমস/০৯আগস্ট/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :