কামরাঙ্গীরচরে সাংবাদিকের ওপর হামলায় এসআই বরখাস্ত, আটক ২

প্রকাশ | ০৯ আগস্ট ২০২২, ২২:৪৯ | আপডেট: ০৯ আগস্ট ২০২২, ২৩:০১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর কামরাঙ্গীরচরে সংবাদ সংগ্রহের সময় দুই সাংবাদিক হামলার শিকার হয়েছেন। মঙ্গলবার বিকালের এসপিএ ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালে এ ঘটনা ঘটে। হামলায় জড়িতের অভিযোগে পুলিশের এক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আটক করা হয়েছে হাসপাতালটির মালিকসহ দুজনকে।

আহতরা হলেন ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক হাসান মিসবাহ ও ক্যামেরা পারসন সাজু মিয়া। তারা জানান, হাসপাতাল কর্তৃপক্ষ ও কামরাঙ্গীরচর থানার উপ-পরিদর্শক (এসআই) মিলন হোসেন তাদের ওপর হামলা করেন এবং প্রায় দুই ঘণ্টা আটকে রাখে। এছাড়া তাদের ক্যামেরা ভাঙচুর করা হয় এবং ছিনিয়ে নেওয়া হয় মোবাইল ফোন ও টেলিভিশনের স্টিকারযুক্ত গাড়ি।

হামলার শিকার সাংবাদিক হাসান মিসবাহ জানান, চিকিৎসা ব্যবস্থায় অব্যবস্থাপনা সংক্রান্ত সংবাদ সংগ্রহ করতে গেলে তাদের ওপর এ হামলা হয়। এ সময় এসপিএ ডায়াগনস্টিক সেন্টার কর্তৃপক্ষের যুক্ত হয়ে পুলিশের এসআই মিলন হোসেন তাদের গায়ে হাত তোলেন। মারধরের খবর পেয়ে কামরাঙ্গীরচর থানা থেকে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে তাকে ও সাজুকে উদ্ধার করে।

মেসবাহ বলেন, ‘কামরাঙ্গীরচরে এসপিএ ক্লিনিকটিতে একজন ভুয়া চিকিৎসক বসেন। তিনি বিএমডিসির যে নম্বর ব্যবহার করেন সেটি ভুয়া বলে আমাদের কাছে তথ্য ছিল। সেই তথ্যের ভিত্তিতে আমরা সেখানে যাই এবং ক্লিনিকটির মালিক ওসমানের সাক্ষাৎকার নিতে শুরু করি। এর একপর্যায়ে ১৫-২০ জন লোক ডেকে ওসমান হামলা শুরু করেন।’

ঘটনার সময় এসআই মিলনের জড়িত থাকার বিষয়টি প্রতীয়মান হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন কামরাঙ্গীরচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান।

ওসি বলেন, ‘এ ঘটনায় জড়িত দুই হামলাকারীকে আটক করা হয়েছে। সাংবাদিকদের মারধর করার অভিযোগে এসআই মিলন হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।’

(ঢাকাটাইমস/০৯আগস্ট/কেএম)