কেমন বাড়বে লঞ্চভাড়া? ‘অযৌক্তিক’ নাকি যৌক্তিক জানা যাবে আজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ আগস্ট ২০২২, ০৯:০১ | প্রকাশিত : ১০ আগস্ট ২০২২, ০৮:৫৩

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রেক্ষিতে বাসভাড়া বাড়ানোর পর এবার পুনর্নির্ধারণ করা হবে লঞ্চভাড়া। কোন রুটে কত টাকা বাড়তে পারে লঞ্চের ভাড়া সেটা জানা যাবে আজই। আজ বুধবার প্রজ্ঞাপন জারি করে নতুন ভাড়া নির্ধারণ করা হবে।

লঞ্চভাড়া পুনর্নির্ধারণে নৌ-পরিবহণ মন্ত্রণালয়ের গঠিত সাত সদস্যের কমিটি ভাড়া পুনর্নির্ধারণ করে জমা দেওয়ার কথা। তারা ভাড়া দিগুন করার প্রস্তাব দিয়েছেন আগেই, যদিও নৌপরিবহন সচিব বলেছেন, এটা অযৌক্তিক।

এর আগে ভাড়া নিয়ে গত সোমবার দুপুরে লঞ্চমালিকদের নিয়ে বৈঠকে বসেন নৌ-পরিবহণসচিব মোস্তফা কামাল। সেদিন তিনি বলেছিলেন, ‘কমিটি আজ (গত সোমবার) বিকেলের মধ্যেই ভাড়ার হার ঠিক করবে। ১০ আগস্ট প্রজ্ঞাপন জারি করা হবে।’

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পর লঞ্চ মালিকরা ভাড়া দ্বিগুণ করার প্রস্তাব করেন। প্রথম ১০০ কিলোমিটার পর্যন্ত প্রতি কিলোমিটারে দুই টাকা ৩০ পয়সা থেকে বাড়িয়ে চার টাকা ৬০ পয়সা করার প্রস্তাব দেন মালিকরা। এ ছাড়া ১০০ কিলোমিটার–পরবর্তী কিলোমিটারপ্রতি ভাড়া দুই টাকার জায়গায় চার টাকার প্রস্তাব করা হয়। বিষয়টি নিয়ে সোমবারের বৈঠকের পর নৌপরিবহণ সচিব সাংবাদিকদের বলেছিলেন, ভাড়া দিগুন করার প্রস্তাব অযৌক্তিক।

দিগুন করা হবে না বলেও জানিয়েছিলেন তিনি।

(ঢাকাটাইমস/১০আগস্ট/এফএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :