ফেসবুকে সরকার বিরোধী ও পদ্মা সেতু নিয়ে আপত্তিকর পোস্ট, যুবক আটক

প্রকাশ | ১০ আগস্ট ২০২২, ১৩:১৫ | আপডেট: ১০ আগস্ট ২০২২, ১৪:২৭

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

ফেসবুকে সরকারের সমালোচনা ও পদ্মা সেতু নিয়ে আপত্তিকর পোস্ট দেওয়ায় এক যুবককে আটক করেছে পুলিশ। এ সময় তার ব্যবহৃত মোবাইলটি জব্দ করা হয়। আটক যুবকের নাম তাজুল ইসলাম তপন (৩০)। তার বাড়ি নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায়।

মঙ্গলবার দিবাগত রাত ১০টার দিকে হাতিয়া পৌরসভার লক্ষিদীয়া এলাকায় স্থানীয় লোকজন তাকে আটক করে পুলিশে সোপর্দ করে।

আটককৃত তাজুল ইসলাম তপন হাতিয়া পৌরসভার ৫নং ওয়ার্ডের আবদুল হকের ছেলে। তিনি ঢাকায় একটি ব্যাংকে কর্মরত বলে জানিয়েছে পুলিশ।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, আটক তপন ঢাকায় একটি ব্যাংকে চাকরি করার সুবাদে ঢাকায় থাকত। পদ্মা সেতু উদ্বোধনের আগে-পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পদ্মা সেতু নিয়ে সে ফেসবুকে কটূক্তিকর একাধিক পোস্ট করে। আমরা তার ব্যবহৃত মোবাইলটি জব্দ করার পর ‘পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষে ঈদুল আজহা ২ দিন পিছিয়ে দেয়া যায় কিনা!’সহ অনেকগুলো সরকারবিরোধী পোস্ট পেয়েছি। তার এই পোস্টগুলো হাতিয়ার লোকজনের নজরে আসে।

তিনি আরও জানান, গত কয়েকদিন আগে তপন ঢাকা থেকে হাতিয়ায় আসে। রাতে স্থানীয় লোকজন তাকে এলাকায় দেখতে পেয়ে আটক করে থানায় খবর দিলে আমরা তাকে নিয়ে আসি। তার মোবাইল জব্দ করার পর তার ব্যবহৃত ফেসবুক পোস্টে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। এ ঘটনায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

(ঢাকাটাইমস/১০আগস্ট/এআর)