ইবাদতের অভিষেক, ফিরলেন মোস্তাফিজ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ আগস্ট ২০২২, ১৩:৪৩ | প্রকাশিত : ১০ আগস্ট ২০২২, ১৩:৩৬

আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে নিয়মিত মুখ হলেও একদিনের আন্তর্জাতিক ক্রিকেট খেলা হয়নি ডানহাতি পেসার ইবাদত হোসেনের। এবার এলো সেই মাহেন্দ্রক্ষণ। বাংলাদেশের ১৩৯তম ক্রিকেটার হিসেবে ক্রিকেটের ওয়ানডে ফরম্যাটে অভিষেক হলো ইবাদত হোসেনের। তার অভিষেকের দিনে টস হেরে ব্যাট করছে টাইগাররা।

২০১৯ সালের ১৮ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে অভিষেক হয় ইবাদতের। এখন পর্যন্ত খেলেছেন মোট ১৭ টেস্ট।বল হাতে নিয়েছেন মোট ২৬টি উইকেটে। তার বেস্ট বোলিং ফিগার হলো ২৬ রানের বিনিময়ে ৬ উইকেট। আর উইকেটপ্রতি খরচ করেছেন ৫৬ রান।

বাংলাদেশের একাদশে পরিবর্তন আনা হয়েছে আরও একটি। দলে ফিরেছেন বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। এ দুজনকে জায়গা দিতে বাইরে রাখা হয়েছে তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামকে।

টি-টোয়েন্টি সিরিজ হারের পর ওয়ানডেতেও স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে সুবিধা করতে পারছেন না বাংলাদেশের ক্রিকেটাররা। তিন ম্যাচের এই সিরিজে আগেভাগেই সিরিজ নিশ্চিত করেছেন রোডেশীয়রা। তাই হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে আজ লড়বে টাইগার বাহিনী।

বাংলাদেশ একাদশ:

তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, এবাদত হোসেন ও হাসান মাহমুদ।

জিম্বাবুয়ে একাদশ:

তাদিওয়ানশে মারুমানি, তাকুওয়ানশে কাইতানো, ইনোসেন্ট কায়া, ওয়েসলে ম্যাধভের, সিকান্দার রাজা(অধিনায়ক), ক্লাইভ মাদান্দে, টনি মুনোঙ্গা, ব্র্যাড ইভান্স, লুক জংউই, ভিক্টর নিয়োচি ও রিচার্ড এনগারাভা।

(ঢাকাটাইমস/১০আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :