সিলেটে নৌকাডুবে স্কুলছাত্রীর মৃত্যু

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ আগস্ট ২০২২, ১৪:৩৪

সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলায় নৌকাডুবিতে নুসরাত ফেরদৌস রিমু (১২) নামে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। আজ বুধবার (১০ আগস্ট) সকালে উপজেলার বুড়িকিয়ারি বিলে নৌকাডুবির এ ঘটনা ঘটে। নিহত স্কুলছাত্রী উপজেলার ছত্তিশ গ্রামের দুবাই প্রবাসী সেজু মিয়ার মেয়ে। সে উপজেলার ফরিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী।

জানা গেছে, সকাল ১০টার দিকে ছত্তিশ গ্রাম থেকে বিদ্যালয়ে আসার জন্য খোলা নৌকায় প্রায় ২০ জন শিক্ষার্থী রওনা দেয়। ফেঞ্চুগঞ্জ ডাক বাংলার পার্শ্ববর্তী পিটাইটিকর গ্রামের বুড়িকিয়ারি বিলে আসার পর হঠাৎ করে নৌকাটি উল্টে গিয়ে ডুবে যায়। শিক্ষার্থীদের চিৎকার শুনে আশপাশের স্থানীয়রা তাদের উদ্ধার করতে তৎপরতা চালান। সবাইকে উদ্ধার করা গেলেও তলিয়ে যায় নুসরাত ফেরদৌস রিমু।

খবর পেয়ে ফেঞ্চুগঞ্জ ফেঞ্চুগঞ্জ ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে। তবে এর আগেই স্থানীয় জেলেরা জাল দিয়ে খোঁজে রিমুকে উদ্ধার করে ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উদ্ধারকারী স্থানীয় যুবক দুয়াদ মিয়া ও শুকুর মিয়া বলেন, নৌকাটা পার থেকে বেশি দূরে ছিল না। নৌকাটি ডুবে যাওয়ার সাথে সাথে আমরা পানিতে নেমে সাঁতার কেটে তাদের উদ্ধার করতে যাই। ছাত্রীরা পানিতে পড়ে ভয়ে এলোমেলো হয়ে যায়। পিঠের স্কুল ব্যাগের জন্য অনেকেই সাঁতরাতে পারছিল না। আমরা একজন দুজন করে টেনে ও নৌকা দিয়ে তীরে তুলছিলাম। সবশেষে জানলাম একজন নিখোঁজ আছে। আমরা জাল ফেলে নিখোঁজ রিমুকে উদ্ধার করে হাসপাতালে পাঠাই।

ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. এমাজুর রহমান রিপন জানান, বেলা সাড়ে ১১টায় ভিকটিমকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। খবর পেয়ে ফেঞ্চুগঞ্জ থানা পুলিশের একটি দল এসে মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করেছে।

স্থানীয় ইউপি সদস্য বাদশা মিয়া জানান, ময়নাতদন্ত না করে মরদেহ দাফনের জন্য আমরা চেষ্টা করবো।

(ঢাকাটাইমস/১০আগস্ট/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :