চট্টগ্রাম কাস্টমসে রাসায়নিক পদার্থসহ ৬৯ লট পণ্যের নিলাম ১৪ আগস্ট

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ১০ আগস্ট ২০২২, ১৫:০১ | প্রকাশিত : ১০ আগস্ট ২০২২, ১৪:৫৬

চট্টগ্রাম কাস্টমসে ফেব্রিক্স-রাসায়নিক পদার্থসহ ৬৯ লট বিভিন্ন ধরনের পণ্য নিলামে তোলা হচ্ছে আগামী ১৪ আগস্ট। নিলামের কর্মকর্তারা জানান, নিলাম প্রক্রিয়ার অংশ হিসেবে গত বৃহস্পতিবার থেকে ক্যাটালগ ও দরপত্র বিক্রি শুরু হয়েছে। বিডাররা (নিলামে অংশগ্রহণকারী) নির্ধারিত মূল্য পরিশোধ করে মঙ্গলবার পর্যন্ত ক্যাটালগ ও দরপত্র সংগ্রহ করেছেন।

কাস্টমস সূত্রে জানা যায়, ৬৯ লট পণ্যের মধ্যে রয়েছে- ফেব্রিক্স, আইসেট মোল্ড, মেটাল ফ্রেম, ব্যাটারি লিড, ওয়াশিং কেমিক্যাল, ফিনিশিং এজেন্ট, হাইড্রোক্লরিক এসিড, ডাইএসিড এইচপি, চেয়ার, কনক্রিট ব্লক, প্লাস্টিকের খেলনা, মোবাইল ক্যাসিং, স্মার্ট ফোন ব্যাক কাভার, অ্যাডভারটাইজিং স্যাম্পল, প্লাস্টিক প্যাকিং স্ট্র্যাপ, প্লাস্টিক হ্যাংগার, রাইচ ব্রান, প্লাস্টিক বাকল, গ্রাফট, পুরাতন এলইডি টিভি, আলকাতরা, ইন্ডিয়ান কেরোসিন তেল ও হারিকেন, ডিজেল, পাম তেল, ব্ল্যাক অয়েল, থিনার, হাইড্রোক্লরিক অয়েল, পটাশিয়াম হাইড্রোক্সাইড, ফসফরিক এসিড, গ্রিজ, অ্যাসিটিক অ্যাসিড, সালফিউরিক অ্যাসিড, সারফেস এক্টিভ প্রিপারেশন, স্লাজ অয়েল, ব্যবহৃত এসকেভেটর, সোডিয়াম গ্লিসোরেলেট, বিভিন্ন খাদ্যপণ্য, লিড প্যানেল লাইট, ক্যাপিটাল মেশিনারি, বেবি ডায়াপার, রাইচ মিল মেশিনারি, পেইন্টিং ফর অফিস ডিসপ্লে, সেলফ অ্যাডহেসিভ ফিল্ম এবং আনপ্রিন্টেড পিভিসি শিট।

নিলাম শাখার কর্মকর্তারা জানান, বিডাররা অফিস চলাকালে এবং নিলাম পরিচালনাকারী প্রতিষ্ঠান মেসার্স কেএম কর্পোরেশনের মাঝিরঘাটের অফিস, কাস্টমসের নিলাম শাখা অফিস এবং ঢাকার মতিঝিল অফিস থেকে ক্যাটালগ ও দরপত্র সংগ্রহ করেছেন। সংগৃহীত দরপত্র ১০ ও আজ ১১ আগস্ট সকাল ৯টা থেকে বেলা ২টার মধ্যে জমা দেয়া যাবে চট্টগ্রাম কাস্টমসের রাজস্ব কর্মকর্তার (প্রশাসন) কার্যালয়, চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়, শুল্ক আবগারি ও ভ্যাট কমিশনারেট (ঢাকা দক্ষিণ) এর কার্যালয় এবং ঢাকার কাকরাইলে অবস্থিত আইডিইবি ভবনে স্থাপিত দরপত্রের বাক্সে। এরপর আগামী ১৪ আগস্ট বেলা আড়াইটায় বিডারদের উপস্থিতিতে দরপত্রের বাক্স খোলা হবে। নিলাম সম্পন্ন হওয়ার পর সর্বোচ্চ দরদাতাদের অনূকুলে পণ্য বিক্রির অনুমোদন দিবেন নিলাম কমিটির সদস্যরা।

নিলামে অংশগ্রহণ করতে প্রতিষ্ঠানের ক্ষেত্রে দরপত্রের সাথে হালনাগাদ করা ট্রেড লাইসেন্স, ভ্যাট রেজিস্ট্রেশন সনদ, টিআইএন সার্টিফিকেটের কপি দাখিল করতে হবে। ব্যক্তির ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্রের কপি এবং হালনাগাদ টিআইএন সার্টিফিকেটের কপি দাখিল করতে হবে। এছাড়া ক্যাটালগে উল্লেখিত শর্ত পূরণ করে নিলামে অংশ নেয়া যাবে।

জানতে চাইলে চট্টগ্রাম কাস্টম হাউসের উপ-কমিশনার আলী রেজা হায়দার বলেন, নিলাম আমাদের রুটিন কার্যক্রমের একটি অংশ। বন্দরের কন্টেনার জট কমাতে আমরা নিলাম কার্যক্রমের গতি বাড়িয়েছি। সেই ধারাবাহিকতায় আগামী ১৪ আগস্ট ৬৯ লট বিভিন্ন ধরণের পণ্য নিলামে তোলা হচ্ছে।

(ঢাকাটাইমস/১০আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :