র‌্যাঙ্কিংয়ে তাইজুলের বড় লাফ, সাকিব-মুশফিকদের অবনতি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ আগস্ট ২০২২, ১৫:৪৬

র‌্যাঙ্কিংয়ে হালনাগাদ এনেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। সেই হালনাগাদে সুখবরই পেলেন বাংলাদেশি বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম। ওয়ানডে বোলিং র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন তিনি। অন্যদিকে র‌্যাঙ্কিংয়ে অবনতি ঘটেছে সাকিব-মুশফিক-লিটনদের-মোস্তাফিজদের।

র‌্যাঙ্কিংয়ের এবারের হালনাগাদের সুখবরের চেয়ে দুঃসংবাদই বেশি পেয়েছে টাইগার শিবির। কেননা একমাত্র তাইজুলের র‌্যাঙ্কিংয়ে উন্নতি ঘটেছে। আর র‌্যাঙ্কিংয়ে পিছিয়েছেন বেশিরভাগ ক্রিকেটার। এমনকি জিম্বাবুয়ে সফরে না থাকা সাকিব আল হাসানের র‌্যাঙ্কিংয়েও এসেছে পরিবর্তন।

আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটের বোলিং র‌্যাঙ্কিংয়ে একেবারে দশ ধাপ এগিয়েছেন তাইজুল স্পিনার। ৮১ নম্বরে থাকা এই বাঁ-হাতি স্পিনারের বর্তমান অবস্থান ৭১তম স্থানে। তাইজুলের রেটিং পয়েন্ট ৪৩৬।

এদিকে জিম্বাবুয়ের বিপক্ষে টানা দুই ফিফটি করেও ব্যাটিং বিভাগে তামিম ইকবাল আগের ১৬ নম্বর অবস্থানেই আছেন। তবে ১৭ থেকে দুই ধাপ পিছিয়ে গেছেন মুশফিক। ইনজুরির কারণে ওয়ানডে সিরিজে না থাকা লিটন ২৪ থেকে ২৮-এ নেমেছেন। এক ধাপ পিছিয়ে সাকিবের অবস্থান ৩০ নম্বরে। এদিকে এক ধাপ এগিয়ে ৩৫ নম্বরে অবস্থান মাহমুদউল্লাহ রিয়াদের।

(ঢাকাটাইমস/১০আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :