সন্ধ্যায় ঢাকায় আসবে লে. কর্নেল ইসমাইলের মরদেহ, জানাজা রাতে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ আগস্ট ২০২২, ১৬:৫৩

সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া র‌্যাবের এয়ার উইংয়ের পরিচালক লে. কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেনের মরদেহ আজ বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টায় ঢাকায় পৌঁছাবে। একইদিন রাতে তার প্রথম জানাজা রাজধানীর কালশীর বাইতুর রহমান জামে মসজিদে অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার দুপুরে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ইসমাইল হোসেন। এর আগে ২৭ জুলাই ঢাকার নবাবগঞ্জে বাংলাদেশ সেনাবাহিনীর বেল-২০৬ হেলিকপ্টার দুর্ঘটনায় গুরুতর আহত হন তিনি।

‘জরুরি অবতরণ পদ্ধতি’ অনুশীলনের সময় হেলিকপ্টারটিতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। পরে সেটি কৈলাইল ইউনিয়নের ভাঙ্গাভিটা এলাকায় একটি ধানখেতে জরুরি অবতরণ করতে গিয়ে দুর্ঘটনার শিকার হয়।

এই হেলিকপ্টারের পাইলট ছিলেন র‌্যাবের এয়ার উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেন। দুর্ঘটনায় তিনি মেরুদণ্ডে গুরুতর আঘাত পান। হেলিকপ্টারে তার সহযোগী ছিলেন মেজর শামস। ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়।

৫ আগস্ট লেফটেন্যান্ট কর্নেল ইসমাইলকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে পাঠানো হয়। পরদিন তার মেরুদণ্ডে সফল অস্ত্রোপচারও হয়। কিন্তু শরীরে বিভিন্ন জটিলতার কারণে অবস্থার অবনতি ঘটতে থাকে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মৃত্যুকালে ইসমাইল হোসেনের বয়স হয়েছিল ৪৫ বছর। তিনি স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন। ব্যক্তিগত জীবনে তিনি ভদ্র, বিনয়ী, ধর্মানুরাগী এবং অত্যন্ত দক্ষ একজন পাইলট ছিলেন বলে জানিয়েছেন সহকর্মীরা। সেনাবাহিনীর কোর অব সিগন্যালস্-এর এই কর্মকর্তা চলতি বছরের ২০ জানুয়ারি র‌্যাবের এয়ার উইংয়ের পরিচালক হিসেবে দায়িত্ব পান।

কোথায় কখন জানাজা

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন ঢাকাটাইমসকে বলেন, সিঙ্গাপুর থেকে আজ সন্ধ্যা সাড়ে ৬টায় ইসমাইল হোসেনের মরদেহ হযরত শাহ্‌জালাল আন্তর্জাতিক বিমানবন্দর এসে পৌঁছানোর কথা রয়েছে। বাদ এশা তাঁর নিজ এলাকা রাজধানীর কালশীতে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বৃহস্পতিবার সকাল ১১টায় র‍্যাব সদর দপ্তরে তাঁর দ্বিতীয় জানাজার অনুষ্ঠিত হবে। সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, পুলিশের মহাপরির্দক (আইজিপি) ড. বেনজীর আহমেদ ও র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুনসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত থাকবেন। পরে বাদ জোহর ঢাকা সেনানিবাস কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এই সেনা কর্মকর্তাকে বনানীর সামরিক কবরস্থানে দাফন করা হবে।

(ঢাকাটাইমস/১০আগস্ট/এসএস/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :