নারায়ণগঞ্জের কিশোরীকে ভারতে পাচারের সময় দুজন গ্রেপ্তার

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ আগস্ট ২০২২, ১৭:২০

নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে তুলে নিয়ে এক কিশোরীকে ভারতে পাচারের সময় ঝিনাইদহ থেকে হাসান ও শামিম ওরফে রাকিব নামে দুই পাচারকারীকে আটক করেছে বিজিবি। এ সময়ে উদ্ধার করা হয় কিশোরীকে। তবে মূল হোতা কথিত প্রেমিক রনিকে গ্রেপ্তার করতে পারেনি বলে জানিয়েছে বিজিবি। পরে ফতুল্লা মডেল থানা পুলিশের কাছে সোপর্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ ঘটনায় ওই কিশোরীর পিতা সোহেল হাওলাদার বাদী হয়ে ৬ জনের বিরুদ্ধে মামলা করেছেন।

গ্রেপ্তারকৃত দুই পাচারকারী হলো মুন্সিগঞ্জ জেলার সদর থানার ভীটু হোগলা কান্দির মোক্তার হোসেনের পুত্র হাসান (১৮) ও চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার গোয়ালঘরের শাহজাহানের পুত্র শামিম ওরফে রাকিব (১৮)। তারা কিশোরীর কথিত প্রেমিক রনির সহোযোগী।

মামলার বাদী জানান, এক বছর ধরে তার মেয়ে ইসদাইর বুড়ির দোকান এলাকায় এবলুম গার্মেন্টসে চাকরি করছে। এ কারখানায় রনি ছয় মাস পূর্বে চাকরিতে যোগদান করে এবং সস্তাপুর এলাকায় ভাড়ায় বসবাস করে। এ সুবাদে রনি প্রায়ই কিশোরীকে তার ভাড়া বাড়িতে নিয়ে যেতো। রনি তাকে বিয়ের প্রস্তাব দেয়। গত ৭ আগস্ট সন্ধ্যা সাড়ে ৭টায় গ্রেপ্তারকৃত দুই আসামি গার্মেন্টস কারখানায় গিয়ে কিশোরীকে বলে, রনি আমাদের সঙ্গে তোমাকে যেতে বলেছে। কিশোরী তাদের সঙ্গে গেলে প্রথমে ঢাকা গাবতলী বাসস্ট্যান্ড পরে যশোহর বেনাপোল বন্দর এলাকায় একটি বাড়িতে রাখে।

সোমবার (৮ আগস্ট) একটি অটোতে করে অন্যত্র নিয়ে যায়। সেখানে তারা ওই কিশোরীকে ভারতে পাচার করার পরিকল্পনা করে। ওই দিন দুপুরে ঝিনাইদহ জেলার মহেশপুর থানাধীন যাদবপুর বিজিবি ক্যাম্পের কর্মকর্তা মহিউদ্দিন ফোর্সসহ ৬ নম্বর আসামি বশিরের বাড়িতে অভিযান চালিয়ে কিশোরীকে উদ্ধার করে। কিশোরীর বাবা এ খবর পেয়ে ফতুল্লা পুলিশের টিমসহ মহেশপুর থানায় যান। সেখানে কিশোরীর কথা শুনে দুই পুলিশের সহায়তায় ওই দুইজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত দুইজন ছাড়াও অন্য আসামিরা হলো সুরজুল শেখের ছেলে রনি শেখ, জামালউদ্দিনের ছেলে কাজল মিয়া ও কাজল মিয়ার স্ত্রী রাজিয়া এবং ওয়াসেদ ডাক্তারের ছেলে বশির।

ফতুল্লা মডেল থানার ইনচার্জ শেখ রিজাউল হক দিপু জানায়, মেয়েটিকে পাচারের উদ্দশে নিয়ে যাওয়া হয়েছিল। পরে সীমান্তবর্তী এলাকা থেকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সহায়তায় মেয়েটিকে উদ্ধারসহ পাচারকারী চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

(ঢাকাটাইমস/১০আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :