দুই ওভারে দুই উইকেট নেই জিম্বাবুয়ের

প্রকাশ | ১০ আগস্ট ২০২২, ১৭:৩২

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

বাংলাদেশের দেয়া ২৫৭ রানের জবাবে ব্যাট করতে নেমে ইনিংসের শুরুতেই ওপেনার কাইতানোকে হারাল স্বাগতিক জিম্বাবুয়ে। হাসান মাহমুদের করা বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন তিনি। পরের ওভারে আরেক ওপেনার মারুমানিকে বোল্ড করলেন মেহেদি হাসান মিরাজ। এই প্রতিবেদনে লেখা পর্যন্ত ২ উইকেট হারিয়ে ১১ রান তুলেছে রোডেশীয়রা।

এখন ১ রানে ইনোসেন্ট কায়া ও শূন্যরানে ওয়েসলে ম্যাধভের অপরাজিত রয়েছেন।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে বাংলাদেশকে ব্যাট করার আমন্ত্রণ জানান জিম্বাবুইয়ান দলনেতা সিকান্দার রাজা। ব্যাট হাতে শুরুটা ভালোই ছিল বাংলাদেশের। কিন্তু ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে ফিরেছেন তামিম ইকবাল খান। আউট হওয়ার আগে করেন ১৯ রান। পরের ওভারে শূন্যরানে সাজঘরে ফেরেন নাজমুল হাসান শান্ত ও মুশফিকুর রহিম।

চতুর্থ উইকেটে বড় জুটিতে দলকে চাপমুক্ত করার দায়িত্ব নেন এনামুল হক বিজয় ও মাহমুদউল্লাহ রিয়াদ। এর মাঝে নিজের অর্ধশতক পূর্ণ করেন বিজয়। ব্যক্তিগত ইনিংসকে নিয়ে যাচ্ছিলেন শতকের পথে। কিন্তু ৭৬ রানে কটবিহাইন্ড হন তিনি। ৭১ বলে খেলা তার এই ইনিংসটি ছয়টি চার ও চারটি ছয়ে সাজানো।

এর কিছুক্ষণ পরেই আউট হয়ে ফিরে যান মাহমুদউল্লাহ রিয়াদ। আউট হওয়ার আগে ব্যাট হাতে তুলেছেন ৬৯ বলে ৩৯ রান। আর মেহেদি হাসান মিরাজের ব্যাট থেকে এসেছে ১৪ রান। এছাড়া তাইজুল করেন ৫ রান। আর রানের খাতা খুলতে পারেননি হাসান মাহমুদ ও মোস্তাফিজুর রহমান।

এদিকে পঞ্চম উইকেটে খেলতে নামা আফিফ হোসেন খেলে যান শেষ পর্যন্ত। সেই সঙ্গে তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৮৫ রানে। মাত্র ৮১ বলে খেলা তার এই ইনিংসটি ছয়টি চার ও দুটি ছয়ে সাজানো। আর কোনো রান না করে অপরাজিত থাকেন ইবাদত হোসেন।

(ঢাকাটাইমস/১০আগস্ট/এমএম)