মানবপাচার মামলায় চারজনের যাবজ্জীবন

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ আগস্ট ২০২২, ১৭:৫৩

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার একটি মানবপাচার মামলায় নারীসহ চারজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে নারায়ণগঞ্জের আদালত। একই সাথে অর্থদণ্ড করা হয়েছে আরও এক লাখ টাকা।

বুধবার দুপুরে নারী ও শিশু নির্যাতন (ট্রাইব্যুনাল) আদালতের বিচারক নাজমুল হক শ্যামল এ রায় দেন।

সাজাপ্রাপ্তরা হলেন- মর্জিনা বেগম, জেসমিন বেগম, মো. টিটু ও সাহাবুদ্দিন। তাদের মধ্যে জেসমিন বেগম পলাতক। অন্যরা আদালতে উপস্থিতি ছিলেন৷

আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান এসব নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০১৬ সালের ২৭ ডিসেম্বর নিখোঁজ হয় বায়েজিদ নামে ৮ বছরের এক শিশু। পরের বছরের ৯ জানুয়ারি এক নারী নারায়ণগঞ্জের র‌্যাব-১১ কার্যলয়ে গিয়ে জানায় তার ছেলে বায়েজিদ অপহৃত হয়েছে। অপহরণকারীরা বিভিন্ন সময়ে ফোনে মুক্তিপণ দাবি করছে। মুক্তিপণ না দিলে বায়েজিদকে হত্যার হুমকি দেয় তারা। পরবর্তীতে র‌্যাব গোয়েন্দা নজরদারিরতে ১৮ জানুয়ারি সিদ্ধিরগঞ্জের চিটাগং রোড এলাকা থেকে বায়েজিদকে উদ্ধার করে।

ওসি আরও জানান, পরবর্তীতে ৯ ফেব্রুয়ারি রাজধানীর সায়েদাবাদ ও সিদ্ধিরগঞ্জ বাগমারা এলাকা থেকে আটজনকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি পিস্তল, একটি ম্যাগাজিন, তিন রাউন্ড গুলি, দুইটি চাকু, একটি চাপাতি, এক হাজার ২০ পিস ইয়াবা, অপহৃত শিশুদের অজ্ঞান করার জন্য ব্যবহৃত ২৩টি চেতনানাশক ইনজেকশন, দুইটি ব্যবহৃত ইনজেকশন, ১৪টি সিরিঞ্জ এবং ১৭টি মোবাইল সেট উদ্ধার করা হয়। এ ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানার আটজনকে আসামি করে মানবপাচার আইনে মামলা হয়। ওই বছরের শেষের দিকে তাদের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ। তদন্ত প্রতিবেদনে বলা হয়, অপহরণকারীরা বায়েজিদকে অপহরণের কথা স্বীকার করে। একইসঙ্গে তারা আরও অন্তত ১৭টি শিশু অপহরণের কথাও বলেছে। রাষ্ট্রপক্ষের আইনজীবী রকিব উদ্দিন জানান, মানবপাচার মামলায় ১৮ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত চার আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন৷ পাশাপাশি একটি ধারায় ১ লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। তাছাড়া মামলা থেকে চারজনকে খালাস প্রদান করেছে আদালত।

(ঢাকাটাইমস/১০আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :