বঙ্গোপসাগরে দুটি ট্রলারডুবি: ১৩ জেলে উদ্ধার, নিখোঁজ ৮

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ আগস্ট ২০২২, ১৮:০৭
ফাইল ছবি

ভোলার চরফ্যাশন উপজেলার ঢালচর এলাকায় ২১ জেলে নিয়ে গভীর বঙ্গোপসাগরে দুটি মাছ ধরার ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এ সময় অন্য ট্রলারের মাধ্যমে ১৩ জেলে উদ্ধার হলেও এখনও ৮ জেলে নিখোঁজ রয়েছে।

নিখোঁজ জেলেরা হলেন, মো. রাসেল (৩৫), মো. মন্নান (৩৬), নজরুল (৪০), আব্দুর রহমান (৩৭), তসলিম (৩০), মো. ইসমাইল (৪০), জুয়েল (৩২)।

মঙ্গলবার পটুয়াখালী জেলার পায়রা বন্দর বয়ার চর থেকে ২৫-৩০ কিলোমিটার পূর্বে ও ঢালচর সংলগ্ন বঙ্গোপসাগরের ২১ জেলে নিয়ে চরফ্যাশন উপজেলার ঢালচর ইউনিয়নের কালাম মাঝি ও ইউসুফ মাঝির ট্রলার দুইটি ডুবে যায়।

বুধবার (১০ আগস্ট) সকালে ঢলচর ইউপি চেয়ারম্যান আবদুস সালাম এ তথ্য নিশ্চিত করে জানান, ট্রলার দুইটি প্রচণ্ড ঝড়ের কবলে পড়ে উল্টে যায়। এ সময় ইউসুফ মাঝিসহ কয়েকজন জেলেকে পার্শ্ববর্তী ট্রলার উদ্ধার করে। তবে নিখোঁজ অন্য জেলেরা বেঁচে থাকার সম্ভাবনা ক্ষীণ। সাগর উত্তাল থাকায় সেখানে অন্য কোনো ট্রলার যাওয়া সম্ভব হচ্ছে না। নিখোঁজ জেলেদের উদ্ধারে কোস্টগার্ডসহ প্রশাসনের অন্যান্য সংস্থাগুলো কাজ করছে।

ডুবে যাওয়া ট্রলারের মালিক ইউসুফ মাঝির শ্যালক নেছার কাজি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বৈরী আবহাওয়ায় সাগরে প্রচন্ড ঢেউয়ের কবলে পড়ে মঙ্গলবার বিকেলে পটুয়াখালী জেলার পায়রা বন্দর বয়া থেকে ৩০ থেকে ৩৫ কিলোমিটার পূর্বে গভীর বঙ্গোপসাগরের ১৩ জেলেসহ ইউসুফ মাঝির মাছধরার ট্রলারটি ডুবে যায়। এসময় ইউসুফ মাঝিসহ ৫ জেলে উদ্ধার হলেও ৮ জন নিখোঁজ রয়েছে। উদ্ধার হওয়া জেলেরা পটুয়াখালী জেলার মহিপুর থানার একটি হাসপাতালে চিকিৎসাধীন আছে। ট্রলারে থাকা জেলেরা প্রত্যেকেই চরফ্যাশন উপজেলার ঢালচর ও দক্ষিন আইচা থানার মাইনকা ইউনিয়নর বাসিন্দা।

অপরদিকে ঢালচরের জেলে আবুল হোসেন জানান, মঙ্গলবার সকাল ঢালচর সংলগ্ন বঙ্গোপসাগরের ৮ জেলে নিয়ে ঢালচরের কালাম মাঝির মাছ ধরার ট্রলার ডুবে যায়। এ সময় ৮ জেলেই অন্যান্য ট্রলারের মাধ্যমে জীবিত উদ্ধার করা হয়।

চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল নোমান ট্রলার ডুবির ঘটনা নিশ্চিত করে জানান, নিখোঁজদের উদ্ধারে কোস্টগার্ড ও স্থানীয়রা যৌথভাবে কাজ করছে। তবে বৈরী আবহাওয়ার কারণে উদ্ধার অভিযান কিছুটা ব্যাহত হচ্ছে বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/১০আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :