বঙ্গবন্ধুর সমাধিতে ‘বাংলাদেশ সম্পাদক ফোরাম’র শ্রদ্ধা

প্রকাশ | ১০ আগস্ট ২০২২, ১৮:৫৩

গোপালগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন ‘বাংলাদেশ সম্পাদক ফোরাম’।  বুধবার দুপুরে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় অবিচল রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জাতীয় পত্রিকার সম্পাদকদের সংগঠন ‘বাংলাদেশ সম্পাদক ফোরাম’বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করে।

প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ও সম্পাদক ফোরামের প্রধান উপদেষ্টা ডেইলি অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরীর নেতৃত্বে সম্পাদকবৃন্দ বুধবার সকালে ঢাকার জাতীয় প্রেসক্লাব থেকে রওনা হয়ে দুপুর ১২টায় টুঙ্গিপাড়া এসে পৌঁছায়। এসময় গোপালগঞ্জ ও টুঙ্গিপাড়ার স্থানীয় সাংবাদিকরা তাদের অভ্যর্থনা জানান। পরে তারা বঙ্গবন্ধু ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট শহীদদের আত্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করেন।

এসময় সম্পাদক ফোরামের আহ্বায়ক দৈনিক বাংলাদেশ বুলেটিনের ভারপ্রাপ্ত সম্পাদক রফিকুল ইসলাম রতন, সদস্য সচিব দৈনিক আজকালের খবরের সম্পাদক ফারুক আহমেদ তালুকদার, উপদেষ্টা দৈনিক বাংলাদেশের খবরের সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়া, বাংলাদেশ পোস্ট সম্পাদক শরীফ সাহাব উদ্দিন, দৈনিক সকালের সময়ের সম্পাদক নূর হাকিম,  দৈনিক আমাদের অর্থনীতির প্রধান সম্পাদক নাঈমুল ইসলাম খান, আমাদের নতুন সময় সম্পাদক নাসিমা খান মন্টি, দৈনিক ভোরের ডাক সম্পাদক কেএম বেলায়েত হোসেন , নির্বাহী পরিষদ সদস্য  দৈনিক সংবাদ প্রতিদিনের ভারপ্রাপ্ত সম্পাদক রিমন মাহফুজ, দৈনিক মানব কন্ঠ  সম্পাদক দুলাল আহমেদ চৌধুরী, দৈনিক আলোর সম্পাদক মাহফুজুর রহমান খান বাবু , দৈনিক জনতা  সম্পাদক আহসান উল্লাহ, দৈনিক আমার বার্তা সম্পাদক জসীম উদ্দিন, ডেইলি সিটিজেন টাইম সম্পাদক নাজমুল হাসান  তৌফিক, শেয়ারবিজ সম্পাদক মনিরুজ্জামান, দৈনিক গণমুক্তি সম্পাদক শাহাদাত হোসেন শাহীন, দৈনিক সংবাদ সারাবেলা সম্পাদক আব্দুল মজিদ,  দৈনিক মুখপাত্রের সম্পাদক শেখ জামাল , দৈনিক অগ্রসর সম্পাদক মোস্তফা হোসেন চৌধুরী, দৈনিক বাণিজ্য প্রতিদিন সম্পাদক একেএম রাশেদ শাহারিয়ার পলাশ, বাংলাদেশ কন্ঠ সম্পাদক ফারুক খান, একুশে সংবাদ সম্পাদক হেদায়েতউল্লাহ মানিক, দি ডেইলি কান্ট্রি টুডে সম্পাদক হেমায়েত হোসেন, দৈনিক চট্টগ্রাম প্রতিদিন সম্পাদক  আয়ান শর্মা, ময়মনসিংহের দৈনিক স্বদেশ খবর সম্পাদক জগদীশ সরকার, সিলেটের দৈনিক মিরর সম্পাদক নূর আহম্মেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

নেতৃবৃন্দ বলেন, পিতা মুজিবের কন্যা বঙ্গবন্ধুর দৌহিত্র বাংলার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলার মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। আসুন, আমরা তার হাতকে শক্তিশালী করি। শোকাবাহ আগস্টের ১০ম দিনে বাংলাদেশ সম্পাদক ফোরামের নেতৃবৃন্দ বাঙালি ও বাংলাদেশি জাতি স্বত্ত্বার প্রধান রূপকার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি সৌধে এসে সকলেই কান্নায় ভেঙে পড়েন।

তারা বলেন, এই আগস্ট মাস বাঙালির জাতীর জীবনে শুধু শোকবহ নয়- এই আগস্ট মাস বাঙলির ইতিহাসে সবচেয়ে বড় কলঙ্কজনক। পিতা মুজিব আমাদের কাছে মৃত্যুঞ্জয়ী মুজিব।

পরবর্তীতে প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ও সম্পাদক ফোরামের প্রধান উপদেষ্টা ডেইলি অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী পরিদর্শন বইতে স্বাক্ষর করেন এবং নেতৃবৃন্দকে নিয়ে  মাজার, জাদুঘরসহ বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত স্থান ঘুরে দেখেন।

(ঢাকাটাইমস/১০আগস্ট/এলএ)