যুবদল সভাপতিকে ফাঁসানোর অভিযোগ, ফেনীতে পুলিশ-ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা

প্রকাশ | ১০ আগস্ট ২০২২, ২০:৩৬

নিজস্ব প্রতিবেদক, ফেনী

ফেনী জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন জসিমকে অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগ তুলে ফেনী মডেল থানার ওসি নিজাম উদ্দিনসহ ছয়জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ দিয়েছেন তার স্ত্রী লুৎফুন নাহার। মামলায় এসআই এমরান হোসেন, নারায়ণ চন্দ্র দাস, গোয়েন্দা শাখার এসআই হাবিবুর রহমান, ১৬নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি সাব্বির হোসেন ও সৈকতকেও আসামি করা হয়।

বাদীপক্ষের আইনজীবীরা জানান, বুধবার দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফেনী সদর আমলি আদালত-১ এর বিচারক মুহাম্মদ আশেকুর রহমানের আদালতে মামলা করা হয়। অভিযোগে তিনি এ ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছেন। আবেদনের প্রেক্ষিতে পুলিশ পরিদর্শক পদমর্যাদার চেয়ে ঊর্ধ্বতন পদমর্যাদার কর্মকর্তা দিয়ে নালিশি ঘটনা তদন্ত করে আগামী ১৫ দিনের মধ্যে আদালতে তদন্তের অগ্রগতি অবহিত ও আগামী ৩০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার অন্যতম আইনজীবী জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা ইউসুফ আলমগীর চৌধুরী আদালতে মামলার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, আদালত অভিযোগ আমলে নিয়ে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিল করতে পিবিআইকে নির্দেশ দেন।

প্রসঙ্গত, গত ২২ জুলাই রাজধানীর বিজয়নগর থেকে জাকির হোসেন জসিমকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তার রামপুরের বাসা থেকে পিস্তল, গুলি ও ছোরা উদ্ধার করা হয়। এ ঘটনায় তার বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে ফেনী মডেল থানায় অস্ত্র আইনে মামলা করা হয়। ঘটনার পর থেকে জেলা বিএনপি ও পরিবারের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে ঘটনাটি সাজানো বলে দাবি করা হয়।

(ঢাকাটাইমস/১০আগস্ট/এলএ)