‘বাবার ভয়ে’ মোবাইল টাওয়ারে মাদ্রাসাছাত্র, তিন ঘণ্টা পর উদ্ধার

নেত্রকোনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ আগস্ট ২০২২, ২২:০৪

‘বাবার ভয়ে’ নেত্রকোনা শহরের সাতপাই বড় স্টেশন এলাকার একটি মোবাইল টাওয়ারে উঠে এক মাদ্রাসাছাত্র। তার নাম মোহাম্মদ বিশ্বাস। ছয় ঘণ্টা সেখানে অবস্থান করার পর তাকে বুধবার দুপুরে তাকে উদ্ধার করেন ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা।

মোহাম্মদ বিশ্বাস (১৪) কলমাকান্দা উপজেলার মন্তলা গ্রামের বাবুল বিশ্বাসের ছেলে। সে শহরের সাতপাই মাদ্রাসাতুল আরকামে হিফজ বিভাগের শিক্ষার্থী।

ওই মাদ্রাসার কার্যকরী কমিটির সদস্য মাওলানা সিহাব উদ্দিন আহমদ বলেন, মাদ্রাসা বুধবার থেকে বন্ধ ঘোষণা করা হয়। অনেক শিক্ষার্থীই বাড়ি চলে গেছে। সে যায়নি। আমাদের এক শিক্ষককে জানান- সে তার বাবাকে খুব ভয় পায়। এ কারণে সে বাড়ি যাবে না। এমনকি সে উপরে থেকেও বলেছে- তার বাবা এলে এখান থেকে লাফ দেবে। সকালে এ ঘটনা শুনে আমরা পুলিশকে জানিয়েছি। পুলিশ এসে তাকে উদ্ধার করেছে।

পুলিশ ও মাদ্রাসা কর্তৃপক্ষ জানায়, ভোর থেকে মোহাম্মদ বিশ্বাস নামে ওই শিক্ষার্থী নিখোঁজ ছিল। পরে স্থানীয়রা তাকে সকাল সাড়ে ৮টার দিকে মোবাইল ফোনের টাওয়ারের উপরে দেখে পুলিশে খবর দেয়া হয়। পরে পুলিশ, ফায়ার সার্ভিস ও উপজেলা প্রশাসনের কর্মীরা টানা ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে দুপুর পৌনে ১২টার দিকে তাকে উদ্ধার করে।

মোহাম্মদ বিশ্বাসের মা রিমা খানম বলেন, আমার ছেলে সাতপাই মাদ্রাসাতুল আরকামের আবাসিক থেকে পড়াশুনা করত। সে কেন এমন ঘটনা করল- তা বলতে পারছি না। এসে টাওয়ারের ওপর দেখে খুব ভয় পেয়ে যাই। তাকে সুস্থ অবস্থায় উদ্ধার করার জন্য শুকরিয়া জানাই।

নেত্রকোনা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, সকালে মোবাইল টাওয়ারের একটি শিশু বসে আছে এমন সংবাদ পেয়ে আমার ঘটনাস্থলে তাকে উদ্ধারের চেষ্টা শুরু করি। প্রায় ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে তাকে সুস্থ অবস্থায় উদ্ধার করি।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তার বলেন, প্রায় ৩ ঘণ্টা চেষ্টা করে ফায়ার সার্ভিসের কর্মীরা শিশুটিকে উদ্ধার করেছে। উদ্ধারের পর তাকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে। প্রাথমিক চিকিৎসা দেয়ার পর তাকে তার মা-বাবার কাছে হস্তান্তর করা হয়েছে।

(ঢাকাটাইমস/১০আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :