জাতীয় শোক দিবসে জাতীয় বিশ্ববিদ্যালয়ের গৃহীত কর্মসূচি

প্রকাশ | ১১ আগস্ট ২০২২, ১৫:৩৭

ঢাকাটাইমস ডেস্ক

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় নিম্নবর্ণিত কর্মসূচি গ্রহণ করেছে।

 

১৫ আগস্ট ২০২২ সকাল ৬:৩০টায় ঢাকা মহানগরীর ধানমন্ডিস্থ বিশ্ববিদ্যালয়ের নগর কার্যালয়, গাজীপুর ক্যাম্পাসে, বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক কেন্দ্রসমূহে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন।

 

সকাল ৭:১৫টায় বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. মশিউর রহমানের নেতৃত্বে ধানমন্ডির ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ ও শ্রদ্ধা জ্ঞাপন।

 

১৬ আগস্ট ২০২২

বঙ্গবন্ধু ও তার পরিবারের রুহের মাগফেরাত কামনা করে সকাল থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যম্পাস মসজিদে বাদ জোহর দোয়া ও মোনাজাত। 

 

২৩ আগস্ট ২০২২

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অঙ্গীভূত ‘বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউট’ এর উদ্যোগে এ দিন বিকাল ৩টায় গোপালগঞ্জে আলোচনা সভা ও “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” বিষয়ে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান। একইদিন সকালে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করা হবে।

 

বঙ্গবন্ধু ও বাংলদেশ বিষয়ে প্রতিযোগিতার আয়োজন:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে পালনের অংশ হিসেবে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত/শিক্ষা প্রতিষ্ঠানসমূজের শিক্ষার্থীদের মধ্যে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ বিষয়ে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

 

প্রতিযোগিতার বিষয় হলো: ক. রচনা (সর্বোচ্চ ২০০০ শব্দ) খ. স্ব-রচিত কবিতা গ. চিত্রাংকন।  আগামী ১৮ আগস্টের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের মেইলে উক্ত প্রতিযোগিতাসমূহের ডকুমেন্টস পিডিএফ আকারে ই-মেইলে ([email protected]) পাঠাতে হবে। ২৩ আগস্ট গোপালগঞ্জে আলোচনা সভায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।

 

(ঢাকাটাইমস/১১আগস্ট/এআর)