আহত শাবি ছাত্রী মুবাশ্বেরা আইসিইউতে, মস্তিষ্কে রক্তক্ষরণ

প্রকাশ | ১১ আগস্ট ২০২২, ১৫:৫২ | আপডেট: ১১ আগস্ট ২০২২, ১৬:২১

শাবিপ্রবি প্রতিনিধি, ঢাকাটাইমস
ছবি: সংগৃহীত

বন্ধুদের সঙ্গে ঘুরতে গিয়ে মোটরসাইকেল থেকে পড়ে গুরুতর আহত হয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) এক ছাত্রী। আশঙ্কাজনক অবস্থায় তিনি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন।

 

বৃহস্পতিবার বিকাল পৌনে তিনটায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ইশরাত ইবনে ইসমাইল ঢাকাটাইমসকে এই তথ্য নিশ্চিত করেন ।

 

জানা গেছে, আহত ওই ছাত্রীর নাম মুবাশ্বেরা। তিনি বিশ্ববিদ্যালয়ের ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

 

প্রক্টর জানান, বুধবার দিবাগত রাতে বন্ধুদের সঙ্গে ঘুরতে গিয়ে সিলেটের এয়ারপোর্ট রোডে মোটরসাইকেলের পেছন থেকে পড়ে গুরুতর আহত হন ওই ছাত্রী। পরে বন্ধুরা মিলে তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেন। 

 

চিকিৎসকের বরাৎ দিয়ে প্রক্টর জানান, দুর্ঘটনায় মাথার ডান দিকে আঘাত পেয়েছেন আহত ছাত্রী। মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। এখনও তার জ্ঞান ফেরেনি। তার অবস্থা আশঙ্কাজনক। তার শারীরিক অবস্থা পর্যালোচনা করে এবং পরিবারের সঙ্গে কথা বলে চিকিৎসকেরা পরবর্তীতে অপারেশনের সিদ্ধান্ত নিবেন।

 

দুর্ঘটনার সময় ওই শিক্ষার্থীর সঙ্গে থাকা এক সহপাঠী জানান, আমরা দুটি মোটরসাইকেলে চার বন্ধু মিলে ঘুরতে গিয়েছিলাম। আনুমানিক রাত সাড়ে ১০টার দিকে এয়ারপোর্ট রোডে রাস্তা উঁচুনিচু থাকায় মোটর সাইকেলের পেছন থেকে ছিটকে পড়ে যায় ওই শিক্ষার্থী। রাস্তার ওপর তার মাথা পড়ে। এতে প্রচণ্ড রক্তক্ষরণ হয়।

 

এদিকে দুর্ঘটনার খবর শুনে আহত শিক্ষার্থীকে দেখতে হাসপাতালে যান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

 

(ঢাকাটাইমস/১১আগস্ট/এসএম)