বেটউইনার না ছাড়লে সাকিবের জন্য বিসিবির দরজা বন্ধ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ আগস্ট ২০২২, ১৮:২৬ | প্রকাশিত : ১১ আগস্ট ২০২২, ১৬:৩৬

জুয়া ও বাজির প্রতিষ্ঠান বেটউইনারের অঙ্গ সংগঠন বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল না করলে ক্রিকেটার সাকিব আল হাসানের সঙ্গে সম্পর্ক ছিন্ন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

বৃহস্পতিবার দুপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে সাকিবকে নিয়ে এমন হুঁশিয়ারি দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি জানান, দলে সাকিবের জায়গা হবে না, এমনকি সাকিবের সঙ্গে কোনো সম্পর্কও থাকবে না বিসিবির।

বেটউইনারের সঙ্গে চু্ক্তির পর সাকিব আল হাসানকে রেখেই করা হবে এশিয়া কাপের স্কোয়াড নাকি তাকে বাদ দিয়ে- এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে ধানমন্ডির বেক্সিমকো অফিসে রুদ্ধদ্বার বৈঠকে বসেন পাপনসহ বিসিবির ঊর্ধ্বতন কর্তারা। বৈঠক শেষে সাকিবকে নিয়ে হুঁশিয়ারি দেন পাপন।

বাংলাদেশের আইনেও বেটিং মানে বাজি খেলা নিষিদ্ধ। এর উপর বিসিবিরও নিষেধাজ্ঞা আছে। তাই সাকিবের বেটউইনার নিউজের শুভেচ্ছা দূত হওয়ার বিষয়টি ভালোভাবে নেয়নি বিসিবি। গুঞ্জন আছে, বেটউইনার নিউজের সঙ্গে প্রায় ১০ কোটি টাকায় চুক্তি করেছেন সাকিব। তাকে চুক্তি বাতিল করতে বলা হলেও তিনি নির্বিকার ছিলেন। বিসিবির পাঠানো চিঠির উত্তর এখনও দেননি সাকিব।

সাংবাদিকদের পাপন বলেন, 'সাকিব ইস্যুতে দ্বিতীয় কোনো চিন্তা করার সুযোগ নাই। বিসিবি প্রথম দিকের মতো অটল আছে। আমি যখন এসেছি বোর্ডে তখনই বলেছি এসব ইস্যুতে জিরো টলারেন্স। কোনোভাবেই বিসিবি এগুলো গ্রহণ করবে না। যে যেভাবেই এটাকে ব্যাখ্যা দিক বা না দিক।'

এশিয়া কাপের দল ঘোষণার ডেডলাইন শেষ হবে আজ বৃহস্পতিবার। বিসিবি চাইছে সাকিবের বিষয়টি সুরাহা করেই আজ দল দিয়ে দিতে। সাকিব চুক্তি থেকে না সরলে তাকে ছাড়াই দল দিতে পারে। সেক্ষেত্রে অধিনায়কত্ব ফিরে পেতে পারেন মাহমুদউল্লাহ রিয়াদ।

আজকের মধ্যে সাকিবের উত্তর পাবেন বলে আশা প্রকাশ করে পাপন বলেন, 'যে কারণে আশরাফুলের মতো খেলোয়ায়ড়কে আমাদের বাদ দিতে হয়েছে। সুতরাং এখানে কোনো সুযোগ নেই। আমরা একটা চিঠি দিয়েছি, উত্তর আমরা আজকের মধ্যে পাওয়ার কথা। গতকালকের মধ্যেই পাওয়ার কথা ছিল কিন্তু শুনেছি সে বলেছে আজকের মধ্যে দিবে। তো আজকের দিনটা অপেক্ষা করতে হচ্ছে।'

(ঢাকাটাইমস/১১আগস্ট/ইএস)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :